Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

পাটুরিয়ায় ২০ কিলোমিটার যানজটে দুর্ভোগ যাত্রীদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩১, ২০২০, ১০:৪৯ এএম
পাটুরিয়ায় ২০ কিলোমিটার যানজটে দুর্ভোগ যাত্রীদের

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকালে ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে সীমাহীন দুর্ভোগে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। বৃহস্পতিবার রাত থেকেই এই যানজটের সৃষ্টি হয়।

পাটুরিয়া-ঢাকা মহাসড়ক পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার ও উথলীর মোড় থেকে ঢাকা-আরিচা মহাসড়কে বোয়ালী পর্যন্ত ট্রাকের তিন কিলোমিটার এবং পাটুরিয়া-নবগ্রাম সড়কে প্রাইভেটকারের যানজট প্রায় ৫ কিলোমিটার মোট ১৮ কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। 

গাবতলী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী বাসচালক ইকবাল  হাসান জানান, গাবতলী থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বাস ছেড়ে রাত ১১টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন। কিন্ত পাটুরিয়া ঘাটে যানজটের কারণে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরি পার হতে পারেননি। 

তিনি আরও জানান, পাটুরিয়া ঘাটে আসতে সময় লাগে দেড় থেকে প্রায় ২ ঘণ্টা। কিন্ত গত বৃহস্পতিবার গাবতলী থেকে শুরু করে প্রায় মানিকগঞ্জ পর্যন্ত যানজট ও যানবাহনের চাপ বৃদ্ধির কারণে পাটুরিয়া ঘাটে আসতে সময় লেগেছে প্রায় ৪ ঘণ্টা। 

গাবতলী থেকে শুরু করে প্রায় মানিকগঞ্জ পর্যন্ত যানজট ও যানবাহনের চাপ বৃদ্ধির কারণে ধীর গতিতে গাড়ি চলছে। গত বুধবার থেকে ঈদ করতে ঘরমুখো মানুষরা বাড়ি ফেরা শুরু করলেও বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপের কারনে পা রাখার জায়গা নেই।

ঢাকা থেকে যশোরগামী কাটা লাইন লঞ্চ পারাপার বাসের যাত্রীরা যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হলেও তাদের চোখে-মুখে কষ্টের ছাপ দেখা যায়নি। হাসি খুশি মন নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। 

আরিচা অফিসের বিআইডব্লিউটিসি’র ডিজিএম জিল্লুর রহমান জানান, এ নৌ-রুটে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আসন্ন ঈদে ঘরমুখো যাত্রী ও বিভিন্ন যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

 

আগামীনিউজ/এএস

Dr. Neem