Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় পুলিশ-ডাকাত গোলাগুলি, গুলিবিদ্ধ ডাকাত গ্রেফতার


আগামী নিউজ | বগুড়া প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ০৪:৫৮ পিএম
বগুড়ায় পুলিশ-ডাকাত গোলাগুলি, গুলিবিদ্ধ ডাকাত গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ভোররাতে ডাকাত পুলিশের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৪ জুলাই) ভোররাতে উপজেলার মহাস্থান হতে শিবগঞ্জগামী নাগরজানী গ্রামস্থ পাকা রাস্তায় এই ঘটনা ঘটে। এতে পুলিশের তালিকাভুক্ত ডাকাত ও ৫ মামলার আসামি জিল্লু রহমান ওরফে জিল্লু কানাকে (৪৮) গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ।  

গ্রেফতারকৃত আসামি সোনাতলা উপজেলার বালুয়াহাট গ্রামের মৃত রহিম উদ্দিনের পুত্র। এ সময় থানা পুলিশের ৩ জন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে ১টি ওয়ান শুটারগান, ২টি হাসুয়া, ৪টি লোহার রড, ১টি গাছকাটা করাত ও ১টি গাছের ডালের তৈরি লাঠি উদ্ধার করা হয়েছে।  

গুলিবিদ্ধ ডাকাত জিল্লুকে পুলিশ হেফাজতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আহত ৩ পুলিশ সদস্য রাজিব হোসেন, বাচ্চু মিয়া ও আশিকুল ইসলামকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।  

পুলিশ সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলার মহাস্থান জাদুঘরের এর কাছে নাগরজানী এলাকায় একটি ভটভটি ও ২টি মাইক্রোবাস আটকিয়ে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতি করছিল। এমন খবর পেয়ে মহাস্থান  জাদুঘর ক্যাম্পের এসআই  চাঁন মিয়া তার দলসহ ঘটনাস্থলে এগিয়ে গেলে সশস্ত্র ডাকাতদল পুলিশকে আক্রমণ করে। ওই সময় সোনাতলা থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে শিবগঞ্জে ফেরার পথে দায়িত্ব প্রাপ্ত সহকারী পুলিশ সুপার  কুদরত-ই-খুদা শুভ ও মহাস্থান জাদুঘর হয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। অপর একটি দলসহ  শিবগঞ্জ থানার ওসি  এসএম বদিউজ্জামান মশলা গবেষণা ইন্সটিটিউটের দিক থেকে ঘটনাস্থলে আসলে সশস্ত্র ডাকাত দলটি পুলিশের দুইটি দলের মাঝখানে পরে যায়। এতে ডাকাত দল আক্রমণাত্মক হয়ে ওঠে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পুলিশও আত্মরক্ষার্থে শর্টগান দিয়ে পাল্টা গুলি চালায়। পরে গোলাগুলি শেষে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলের পাশেই ধান ক্ষেত থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। হাসপাতালে  জিজ্ঞাসাসাবাদ ও বাংলাদেশ পুলিশের ক্রাইম ডাটা ম্যানেজমেন্ট সিস্টেম থেকে আহত ডাকাত জিল্লু বলে নিশ্চিত হওয়া যায়।  

বগুড়া শিবগঞ্জ থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, গুলিবিদ্ধ ডাকাত জিল্লুর চিকিৎসা চলছে। তার বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও  অস্ত্র আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে। ডাকাত দলের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।
 
আগামীনিউজ/নাহিদ/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে