Dr. Neem on Daraz
Victory Day

ফরিদপুর নৌ-পুলিশের সেই কর্মকর্তা বরখাস্ত


আগামী নিউজ | ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০৫:৩৭ পিএম
ফরিদপুর নৌ-পুলিশের সেই কর্মকর্তা বরখাস্ত

প্রতীকী ছবি

ফরিদপুর নৌ-পুলিশের সেই অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরীকে (৪৭) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার (১ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়,  সুমিত চৌধুরী নৌ পুলিশ ফরিদপুর অঞ্চলকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২ (১) অনুযায়ী চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে প্রতিয়মান হওয়ায় এতদ্বারা তাকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালে তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্তি থাকবেন এবং বাংলাদেশ সার্ভিস রুলস (বিএসআর) পার্ট ১, বিধি ৭১ মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর নৌ পুলিশের পুলিশ সুপার আব্দুল্লাহ আরিফ বলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরীকে বৃহস্পতিবার (২ জুলাই) প্রজ্ঞাপনের চিঠিটি ধরিয়ে দেয়া হয়েছে এবং তাকে দ্রুত তার বাসাটি ছেড়ে দিতে বলা হয়েছে।  

তিনি বলেন, গত ২৮ জুন তিনি সুমিতের বিরুদ্ধে ঊধ্র্বতন পুলিশ কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছিলেন। এ ব্যাপারে আগে ব্যবস্থা নেয়া হলে গত মঙ্গলবারের অনাকাঙ্খিত ঘটনা ঘটতো না।

প্রসঙ্গত ফরিদপুরে নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী মদ্যপ অবস্থায় গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে ঢুকে কর্মকর্তা-কর্মচারীদের মারধর করেন। এ ব্যাপারে জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফর রহমান মঙ্গলবার রাতে ফরিদপুর কোতোয়ালি থানায় ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদপুর কোতোয়ালি থানায় যে অভিযোগ করেছেন তা জিডি হিসেবে গ্রহণ করে তদন্ত কাজ পরিচালনা করা হচ্ছে।

আগামীনিউজ/রুবেল/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে