Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

বন্দরে সড়ক সংস্কারের দাবিতে বিক্ষোভ


আগামী নিউজ | নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুন ৩০, ২০২০, ০৪:৫৯ পিএম
বন্দরে সড়ক সংস্কারের দাবিতে বিক্ষোভ

সংগৃহীত

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার দক্ষিণ লক্ষণখোলা এলাকায় সিটি কর্পোরশেনের সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ ও সংস্কারের দাবিতে অবস্থান ধর্মঘটসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে ঢাকা-মদনগঞ্জ সড়কের পাশে সড়কটি অবরোধ করে ঘণ্টাব্যাপী এই অবস্থান ধর্মঘট পালন করেন তারা। এ সময় মূল সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ এসে আগামী দুই দিনের মধ্যে সমাধানের আশ্বাস দিলে এলাকাবাসী সড়ক অবরোধ ও অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে নেন।

স্থানীয়রা জানান, সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের দক্ষিণ লক্ষণখোলা এলাকার প্রায় ত্রিশ হাজার মানুষ নিয়মিত চলাচল করে এই সড়ক দিয়ে। গত তিন বছর আগে দেড় কিলোমিটার দৈঘ্যের এই কাঁচা সড়কটি ষাট লাখ টাকা ব্যয়ে পাকাভাবে নির্মাণ করে দেয় সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। তবে এলাকায় অবস্থিত এসিআই ফ্লাওয়ার মিল, সোহাগপুর টেক্সটাইল মিল ও বেশ কয়েকটি তুলার কারখানাসহ অর্ধশত ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানের মালামাল বহনের জন্য নিয়মিত ভারী যানবাহন চলাচল শুরু হয় এই রাস্তা দিয়ে। যার কারণে সড়কটির বিভিন্ন স্থানে ছোট বড় অনেকগুলো খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়ে বেশ কয়েক জায়গা ধসে পড়েছে। এতে করে সড়কের দু’পাশের কয়েক হাজার ঘর-বাড়ি, দোকানপাট ঝুঁকির মুখে পড়েছে।

এলাকাবাসীর অভিযোগ, সড়কটি দ্রুত মেরামতসহ শিল্প প্রতিষ্ঠানগুলোর ভারী যানবাহন চলাচল বন্ধের দাবিতে ইতোপূর্বে বেশ কয়েকবার মানববন্ধন কর্মসূচি পালন করা হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখার হুঁশিয়ারি দেন তারা।

আগামীনিউজ/রফিকুল/জেএফএস

 

Dr. Neem