Agaminews
Dr. Neem Hakim

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদযাত্রা, সড়কে প্রাণ গেল ৬ জনের 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১৯, ২০২০, ১২:২৪ পিএম
নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদযাত্রা, সড়কে প্রাণ গেল ৬ জনের 

ছবি সংগৃহীত

ঢাকা: নিষেধাজ্ঞা সত্ত্বেও ঈদে কর্মস্থল ছেড়ে নিজ এলাকায় ছুটছে মানুষ। মোড়ে মোড়ে চেকপোস্ট আর বিভিন্ন ধরণের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কৌশলে বাড়ির পথে রওনা দিচ্ছে। ভেঙে ভেঙে বা অনেক সময় কয়েকজন মিলে মাইক্রোবাস ভাড়া করে বাড়ি ফেরার চেষ্টা করছে। অনেকে ট্রাক বা এম্বুলেন্সে করেও বাড়ি ফিরছে। তবে নিষেধাজ্ঞা ভেঙে ঈদযাত্রায় সিরাজগঞ্জ ও মৌলভীবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয় জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (১৯ মে) সকালে এই দুই দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন অন্তত ১১ জন।

সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের ঢাকা-রাজশাহী মহাসড়কের নলকায় পণ্যবাহী ট্রাক উল্টে চার আরোহী নিহত হন। 

নিহতরা হলেন- দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার রামপুড়া গ্রামের আবু সাঈদের ছেলে আলী আকবার (৪০) ও তার স্ত্রী নুরজাহান বেগম (২৪) এবং অপরজন জয়পুরহাট জেলার পাঁজবিবি উপজেলার সোহেল রানা হোসেন (২২)। পরে উদ্ধারকৃত অজ্ঞাত পরিচয়ের গুরুতর আহত অপর নারী মারা যান সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে। সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, মৌলভীবাজারের রাজনগর উপজেলার গোবিন্দবাটি এলাকায় মাইক্রোবাস ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলে নারীসহ দুই জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন অন্তত ৯ জন। মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আফরোজা হোসেন নিশু (৩৫) ও বদরুজ্জামান (৪৫)। নিহত দুই জনেই বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক। নিহত ও আহত সবাই রাজশাহী জেলার বাসিন্দা। এরা সবাই বড়লেখার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। তাৎক্ষণিকভাবে আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem