Dr. Neem on Daraz
Victory Day

হত্যা মামলার ১৫ বছর পর রায়, ১৭ জনের যাবজ্জীবন


আগামী নিউজ | জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৪:৫৮ পিএম
হত্যা মামলার ১৫ বছর পর রায়, ১৭ জনের যাবজ্জীবন

জয়পুরহাটঃ জয়পুরহাটে জমি নিয়ে বিরোধের জের ধরে সালেহ মোহাম্মদ নামে একজনকে হত্যার দায়ে ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়।

হত্যা মামলার প্রায় ১৫ বছর পর বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আরিফুল, আবু নাসের, ডা. শাহজাহান আলী, হাদিউজ্জামান, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ, জহির উদ্দীন, মোহাম্মদ আলী, সামছুল আলম, সায়েম উদ্দীন, ওবাইদুল, সইম, রহিম, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম, সাহেরা বেগম। তাদের বাড়ি পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়। দণ্ডপ্রাপ্তদের মধ্যে দুইজন পলাতক।

মামলার বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সঙ্গে একই গ্রামের হাদিউজ্জামানসহ অন্যান্য আসামিদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ সংক্রান্ত একটি মামলা আদালতে বিচারাধীন ছিল।

২০০৯ সালের ২ মে সকালে সালেহ মোহাম্মদ জমি থেকে শ্যালো মেশিন নিয়ে বাড়ি ফিরছিলেন। আসামি মোহাম্মদ আলীর বাড়ির সামনে আসার পর সেখানে ওঁৎ পেতে থাকা আসামিরা তাকে ধরে নিয়ে আমগাছের সঙ্গে হাত-পা বেঁধে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। সালেহ মোহাম্মদ পানি খেতে চাইলে আসামিরা মরিচ গোলানো পানি জোরপূর্বক পান করায়। এতে নিস্তেজ হয়ে পড়ে সালেহ। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার চেষ্টা করলে পথেই তার মৃত্যু হয়।

ওই ঘটনায় সেদিন পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন নিহতের ভাই আজিজুল হক। মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এই রায় দেন।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে