Dr. Neem on Daraz
Victory Day
হিলি স্থলবন্দর

ভারত থেকে এলো ১০০ টন আলু, কেজিতে কমলো ১০ টাকা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, দিনাজপুর  প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ১০:৩৬ পিএম
ভারত থেকে এলো ১০০ টন আলু, কেজিতে কমলো ১০ টাকা

দিনাজপুরঃ দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখতে দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ২৫ মেট্রিক টন আলু নিয়ে একটি ট্রাক প্রবেশের মাধ্যমে আমদানি কার্যক্রম শুরু হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত চার ট্রাকে ১০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে।

আলুর আমদানিকারক মেসার্স মুক্ত এন্টারপ্রাইজের মালিক বাবু জানান, আলু আমদানি শুরু হয়েছে। ভারত থেকে টন প্রতি ১৫০ ডলার দিয়ে চারটি ট্রাকে ১০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহারব হোসেন প্রতাব মল্লিক বলেন, দেড় মাস বন্ধের পর আজ এই বন্দরে আলু আমদানি শুরু হয়েছে। চারটি ট্রাকে ১০০ মেট্রক টন আলু আমদানি হয়েছে। যেহেতু আলু পচনশীল পণ্য সেহেতু দ্রুত কাস্টমসের সব প্রক্রিয়া সম্পন্ন করে ছাড়পত্র দেওয়া হবে। 

এদিকে দুপুরে হিলির সবজি বাজার ঘুরে দেখা গেছে, ভারতীয় আলু আমদানির খবরে গতকালের তুলনায় কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে ২৫ থেকে ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আলু।

হিলি বাজারে আলু কিনতে আসা আবেদ আলী সরকার বলেন, গত কয়েক দিন আলু ৩৫ টাকা ৪০ টাকা কেজি দরে কিনছি। আজ দুই কেজি আলু কিনলাম ২৫ টাকা কেজি দরে। 

কাঁচামাল বিক্রেতা আব্দুল খালেক বলেন, গত দুই দিন থেকে আলুর বাজার কমে গেছে। বাজারে দেশি আলুর আমদানি বৃদ্ধি ও ভারত থেকে আলু আমদানি শুরু হওয়ায় আলুর দাম কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে গেছে।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে