Dr. Neem on Daraz
Victory Day

সিরাজগঞ্জের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ২ দিন ছুটি ঘোষণা


আগামী নিউজ | সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ০৩:২৯ পিএম
সিরাজগঞ্জের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ২ দিন ছুটি ঘোষণা

সিরাজগঞ্জঃ তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় সিরাজগঞ্জ জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে (দাখিল মাদরাসা) আরও দুদিন ছুটি ঘোষণা করেছেন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জানুয়ারি) এ দুদিনের জন্য ছুটি ঘোষণা করেন সিরাজগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী।

এর আগেও গতকাল সোমবার জেলার প্রাথমিক ও মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ছুটি ঘোষণা করেন শিক্ষা কর্মকর্তারা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান।

তিনি বলেন, সিরাজগঞ্জের বাঘাবাড়ি আবহাওয়া অফিসের হিসেব অনুযায়ী আজ ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১টি প্রাথমিক বিদ্যালয় আগামী দুদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। তবে দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে।

সিরাজগঞ্জের জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী বলেন, জেলায় সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এতে ছোটছোট ছেলেমেয়েদের খুব কষ্ট হচ্ছে। যেহেতু তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনাও আছে। তাই জেলার মাধ্যমিক স্তরের সর্বমোট ৫৮৪টি (দাখিল মাদরাসাসহ) জেলার শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস আবারও আগামী দুদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে। এটাই এই মৌসুমের জেলার সর্বনিম্ন তাপমাত্রা।

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, আজ সকালে এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। যার ফলে এই এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। রোদ উঠলেও জানুয়ারি মাসজুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে