Dr. Neem on Daraz
Victory Day

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৯০ শতাংশই ফেল


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০১:৫৪ পিএম
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৯০ শতাংশই ফেল

ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে পাসের হার ৯.৬৯ এবং মোট পাস করেছেন ১১ হাজার ১৬৯ জন। বাকি ৯০.৩১ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, এবার কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট পরীক্ষা দিয়েছে ১ লাখ ১৫ হাজার ২২৩টি। তাদের মধ্যে পাস করেছেন ১১ হাজার ১৬৯ জন শিক্ষার্থী, যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৬৯ শতাংশ। ৯০ দশমিক ৩১ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। এবার এই ইউনিট থেকে ২৯৩৪ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

এর আগে গত ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের আটটি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষার ফল দেখবেন যেভাবে

ঢাবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল অনলাইনে দেখা যাবে। ঢাবির ভর্তি ওয়েবসাইটে লগইন করে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিজ নিজ ফল দেখতে পারবেন।

অনলাইনে ভর্তি ফলাফল দেখতে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইটে যেতে হবে। এরপর শিক্ষার্থীরা নিজের এইচএসসি ও এসএসসির তথ্য দিয়ে লগইন করতে পারবেন। শিক্ষার্থীর নিজের প্রোফাইলে ঢুকলে ভর্তির ফল দেখতে পাবেন।

মোবাইল মেসেজে ভর্তির ফল জানতে DU<space>unit<space> Roll লিখে ১৬৩২১ নাম্বারে পাঠিয়ে দিলে ফল জানা যাবে।

শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখসমূহ

(ক) পাসকৃত শিক্ষার্থীদেরকে আগামী ১৮ জুন বিকেল ৩টা হতে ৬ জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৮ জুন থেকে ১৪ জুনের মধ্যে অফিস চলাকালীন সময়ে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে। যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে