Dr. Neem on Daraz
Victory Day

রাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৪:১৩ পিএম
রাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

ফাইল ছবি

রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। গতকাল শুক্রবার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ২৯ মে ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ৩০ মে ‘এ’ (মানবিক) ইউনিট এবং ৩১ মে ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো চারটি গ্রুপে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, প্রথম গ্রুপের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় গ্রুপের পরীক্ষা দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এবং চতুর্থ গ্রুপের পরীক্ষা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিটি গ্রুপের ভর্তি পরীক্ষার সময়কাল এক ঘণ্টা।

উল্লেখ্য, গত ১৫ মার্চ রাত ১২টা থেকে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত আবেদন করেন ২ লাখ ১৯ হাজার ২৭৩ জন শিক্ষার্থী। জিপিএর ভিত্তিতে প্রতি ইউনিটে ৭২ হাজার করে শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হবেন। নির্বাচিত ভর্তিচ্ছুকরা আগামী ৯ এপ্রিল দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবেন, যা ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে