Dr. Neem on Daraz
Victory Day

চবির ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১, ০৮:২১ এএম
চবির ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা আজ

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামঃ বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষের (সম্মান) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়। ‘সি’ ইউনিটের ৪৪২টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১৩ হাজার ৯১৮ জন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩২ ভর্তিচ্ছু।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ১৩ হাজার ৯১৮ জন। ভর্তি পরীক্ষার প্রথম দুইদিনের তিন শিফটে ‘বি’ ইউনিটে অংশ নেন ২৯ হাজার ৫২৫ জন। ভর্তি পরীক্ষা সকাল ১১টায় শুরু হলেও ভর্তিচ্ছুদের পৌনে ১০টায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। ওএমআর ফরম বিতরণ করা হবে সোয়া ১০টায়। প্রশ্নপত্র বিতরণ করা হবে বেলা ১১টায়। পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়।

ভর্তি পরীক্ষার সূচি অনুযায়ী আগামীকাল ৩০ এবং পরদিন ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এছাড়াও ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর দুটি উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর।

এদিকে পরীক্ষার্থীদের সুবিধার্থে বাড়ানো হয়েছে শাটল ট্রেনের সংখ্যা। ট্রেন নগরীর বটতলী স্টেশন থেকে সকাল ৬টা, সাড়ে ৬টা, সাড়ে ৭টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, দুপুর ১২টা, দুপুর সাড়ে ১২টা, বেলা ৩টা, বিকাল ৪টা এবং সর্বশেষ ট্রেন রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবে।

অপরদিকে, ক্যাম্পাস থেকে সকাল ৭টা ০৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, দুপুর ১টা, ১টা ৩০ মিনিট, বেলা ৩টা, বিকাল ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টা ১০ মিনিটে সর্বশেষ ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে। সব ট্রেনই ঝাউতলা স্টেশন, ষোলোশহর, ক্যান্টনমেন্ট, চৌধুরীহাট এবং ফতেয়াবাদ স্টেশনে কিছুক্ষণের জন্য থামবে। এছাড়া বাসেও পরীক্ষার্থীরা ক্যাম্পাসে যেতে পারবে।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে