Dr. Neem on Daraz
Victory Day

নোবিপ্রবিতে সশরীরে ক্লাস চালুর সিদ্ধান্ত নভেম্বরে


আগামী নিউজ | নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ১২:০৩ পিএম
নোবিপ্রবিতে সশরীরে ক্লাস চালুর সিদ্ধান্ত নভেম্বরে

ফাইল ছবি

আগামী ৩১ অক্টোবর থেকে খুলবে  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর আবাসিক হল।শিক্ষার্থীরা হলে উঠার পর নভেম্বরে সশরীরে ক্লাস চালুর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে  নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন,শিক্ষার্থীরা হলে উঠার পর সার্বিক দিক বিবেচনা করে এবং সংশ্লিষ্টদের সাথে পরামর্শ করে খুব শিগগির ক্লাস-পরীক্ষা শুরুর বিষয়ে নির্দেশনা দেয়া হবে৷ তবে নভেম্বরেই শ্রেণি কার্যক্রম চালু করা হবে বলে জানিয়েছেন উপাচার্য।

এর আগে হল খোলার বিষয়ে গত ২২ অক্টোবর জরুরি সভায় সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৩১ অক্টোবর থেকে নূন্যতম এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হলে উঠতে পারবে শিক্ষার্থীরা।বিশ্ববিদ্যালয়ের ৩টি চলমান হল আব্দুল মালেক উকিল হল,বিবি খাদিজা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিক্ষার্থীরা হলে উঠতে পারবে।

দীর্ঘ ১৯ মাস পর হল খোলার সিদ্ধান্ত হলেও এখনো সশরীরে ক্লাস নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি প্রশাসন। তবে সশরীরে  একাডেমিক কার্যক্রম  দ্রুত শুরু  করার লক্ষ্যে  ক্যাম্পাসে টিকাকেন্দ্র চালু করে শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের নোটিশে জানানো হয়েছে। নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের  মেডিকেল সেন্টার ও  কোভিড ১৯ শনাক্তকরণ ল্যাবের তত্ত্বাবধানে টিকা কেন্দ্র পরিচালনা করা হবে।

টিকার বিষয়ে রেজিস্ট্রার দপ্তরের নোটিশ অনুযায়ী, শিক্ষার্থীদের ২৬ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। যেসব শিক্ষার্থী রেজিস্ট্রেশনে টিকার কেন্দ্র হিসেবে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল নির্বাচন করে রেজিস্ট্রেশন করেছে (এসএমএস পায়নি) ও টিকা নেয়নি  তাদের ১ম ডোজ  এবং  যারা ১ম ডোজ নিয়েছে তাদের ২য় ডোজ নোবিপ্রবি কেন্দ্রে দেওয়া হবে।

যেসব শিক্ষার্থী নোয়াখালীর বাইরের কেন্দ্রে টিকার রেজিস্ট্রেশন করেছে তাদের এই কেন্দ্রে টিকা নেওয়ার সুযোগ নেই বিধায় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদানকৃত প্রত্যয়নপত্র নিয়ে নিজ নিজ জেলার সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে দ্রুত সময়ের মধ্যে টিকা নেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে