Dr. Neem
Dr. Neem Hakim

শাবিতে ফাইজারের টিকা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১, ০৩:৪৭ পিএম
শাবিতে ফাইজারের টিকা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু

ছবিঃ সংগৃহীত

সিলেটঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হল খোলার আগেই শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় ফাইজারের টিকা প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

টিকা প্রদানের প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ও স্নাতক ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। প্রথমদিন প্রায় ৩০০ জন শিক্ষার্থী পাচ্ছেন ফাইজারের টিকা। পরবর্তীতে ক্রমান্বয়ে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হবে।

এ সময় উপাচার্য বলেন, করোনা মহামারীর কারণে বিপর্যস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। দীর্ঘ প্রায় দুই বছর পর শিক্ষা কার্যক্রম শুরুর জন্য সব শিক্ষার্থীর টিকা গ্রহণ নিশ্চিত করতে টিকা কেন্দ্রের উদ্বোধন করা হলো। চলতি মাসের ২৫ তারিখে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে এবং আগামী মাসের প্রথম সপ্তাহে ক্লাস ও পরীক্ষা চালু করা হবে।

সবাইকে এ সময়ের মধ্যে টিকা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর ও সিলেট সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রথমদিন স্নাতকোত্তর ও স্নাতক চতুর্থ বর্ষের নিবন্ধনকৃত তিনশত শিক্ষার্থী টিকা পাবেন। পরে কারা টিকা পাবে তা নোটিশের মাধ্যমে জানানো হবে। টিকা নিতে আসা শিক্ষার্থীদের নিবন্ধনের মূলকপি ও ফটোকপি এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে।
করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ২৫ অক্টোবর শাবিপ্রবির আবাসিক হল খুলছে। এর ১০ দিন আগেই শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু করেছে কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন কােষাধ্যক্ষ ড. আনােয়ারুল ইসলাম, ড. জহির বিন আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. জহীর উদ্দিন আহমদ, প্রক্টর ড. আলমগীর কবীর, ড. মিজানুর রহমান খান, মেডিকেল প্রশাসক ড. কবির হােসেন, রেজিস্ট্রার ইশফাকুল হােসেন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান।

আগামীনিউজ/বুরহান