Dr. Neem on Daraz
Victory Day

স্নাতক ভর্তির ২য় দিনে সিকৃবিতে ১৭.৬৪ শতাংশ আসন ফাকা


আগামী নিউজ | সিকৃবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ১১:৩০ এএম
স্নাতক ভর্তির ২য় দিনে সিকৃবিতে ১৭.৬৪ শতাংশ আসন ফাকা

ছবিঃ আগামী নিউজ

১ম বর্ষ স্নাতক শ্রেণীতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অন্যতম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভর্তি কার্যক্রম শুরু হয় গত ২৫ জানুয়ারি থেকে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১টি আসনের বিপরীতে প্রথম দিনে ভর্তি হয় ২৫৭ জন। আজ দ্বিতীয় দিনের ভর্তি কার্যক্রম শেষে ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন জানান "ভর্তির দ্বিতীয় দিন শেষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মোট আসনের ৮২.৩৬ শতাংশ ভর্তি সম্পন্ন হয়েছে এবং এখন পর্যন্ত মোট ৩৫৫ জনের ভর্তি নিশ্চিত হয়েছে"।

সিকৃবির ৬ টি অনুষদের মধ্যে  সংরক্ষিত আসন সহ ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদে ১০০ আসনের বিপরীতে ৮৯ জন, কৃষি অনুষদে ৮৮ আসনের বিপরীতে ৭৩ জন, মাৎস্যবিজ্ঞান অনুষদে ৭৫ আসনের বিপরীতে ৬৩ জন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৬৪ আসনের বিপরীতে ৫৫ জন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ৬৪ আসনের বিপরীতে ৪৫ জন এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইন্জিনিয়ারিং অনুষদে ৪০ আসনের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। 

ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস, কৃষি, মাৎস্যবিজ্ঞান, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইন্জিনিয়ারিং অনুষদে যথাক্রমে ১১, ১৫, ১২, ১৯ এবং ১০ জন সহ ৬টি অনুষদে আরো মোট ৭৬ টি আসন শুন্য রয়েছে। অর্থাৎ তৃতীয় দিনে সিকৃবিতে শুন্য আসনে আরো ১৭.৬৪ শতাংশ শিক্ষার্থী ভর্তির সুযোগ রয়েছে।

উল্লেখ্য, এবার গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তির নেতৃত্ব দেয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। ৭৬ হাজার ৫৩৯ টি আবেদনের প্রেক্ষিতে কৃষি বিষয়ে ডিগ্রী প্রদানকারী ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৩৪১৯ টি শুন্য আসনের বিপরীতে ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়।

আগামীনিউজ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে