Dr. Neem on Daraz
Victory Day

একটি স্বপ্ন পূরণের গল্প


আগামী নিউজ | জান্নাত শ্রাবণী প্রকাশিত: জুন ২১, ২০২০, ১২:০৯ পিএম
একটি স্বপ্ন পূরণের গল্প

সানজিদা ওসমান

স্বপ্ন তো সবাই দেখে তা পূরন করার জন্য কজনই বা চেষ্টা করে, কজনই বা অক্লান্ত পরিশ্্রম করে, শত বাধাবিপত্তিকে তোয়াক্কা করার মতন র্ধৈয্য ক্ষমতা কজনের থাকে? আর সে যদি হয় একজন নারী তাহলে তো আর কোন কথাই নেই, আমাদের সমাজে নারী মানে তো বোঝা, নারী মানে ঘরের কোন আসবাবপত্র। আমরা এটা স্বীকার করতে নারজ যে নারী মানে মা, যার স্থান সবার র্শীষে। হ্যাঁ আজ এমনই একজন মানুষের কথা বলব যে একজন নারী।

আমরা  এমনই এক জাতি যারা কিনা চাই পরিশ্রম ছাড়া উর্পাজন, পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি কথা আমদের জন্য শুধু মাত্র বইয়ের পাতায় সীমাবদ্ধ।কিন্তু এই কথাটার বাস্তবে প্্রয়োগ করে দেখিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রাক্তন ছাত্রী সানজিদা ওসমান। মাস্টার্সের ভাইবাতে স্যার জিজ্ঞেস করেছিলেন ‘এখন প্ল্যান কি তোমার?’ সানজিদা অকপটে উত্তর দিয়েছিলেন: স্যার বিজনেস করব। স্যারের চোখে মুখে একটা মুগ্ধতা ছিল, সেটা দেখে খুব কনফিডেন্স পেয়েছিলেন তিনি।এরপর থেকেই সানজিদাকে পিছনে ফিরে তাকাতে হয় নি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ক্রাফটি বায়োস্কোপ’ নামের পেজ খুলে শুরু করলেন স্ক্র্যাপ বুক আর গৃহসজ্জার সামগ্রীর বিক্রি। যা তিনি নিজে হাতেই তৈরি করে থাকেন।নিজ জেলা চট্টগ্রামে খুবই জনপ্রিয় সানজিদার পণ্য। চট্টগ্রাম বেইজ হলেও গত কয়েকমাস ধরে চট্টগ্রামের বাইরে পার্শ্ববর্তী জেলাতে পণ্য বিক্রি করছেন তিনি।

র্বতমানে সানজিদা একজন উদ্যেঅক্তাই নন, তিনি অনেকের পথচলা, স্বাবলম্বী হওয়ার একজন অনুপ্রেরনাময়ী নারী।একজন মানুষ স¦াবলম্বী হতে হলে তার শ্রম আর ইচ্ছেশকিÍটাই বেশি জরুরী। এমন হাজারো সানজিদা রয়েছে আমাদের চারপাশে যাদেরকে আমাদের সমাজ স্বীকৃতি দিতে লজ্জা পায়। কেউ চেষ্টা করলে তাকে দমানোর জন্য আমাদের আশেপাশে হাজারো মানুষ রয়েছে, কিন্তু তার সাফ্যল্যের পথে সহযাত্রী কেউ হতে পাওে না।তাই প্রত্যেকেই উচিত পরশ্রিমের মাধ্যমে নিজের পরিচয় তৈরী করা। আত্মর্নিভরশীল হওয়া।

আগামীনিউজ/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে