Dr. Neem
Dr. Neem Hakim

উড়ন্ত বিমান থেকে পড়ল মলমূত্র!


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১১:৩২ এএম
উড়ন্ত বিমান থেকে পড়ল মলমূত্র!

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মাথার উপর দিয়ে বিমান উড়ে যাচ্ছে। হঠাৎ সেখান থেকে আপনার গায়ে তরল কিছু পড়ল। ভালো করে লক্ষ্য করে দেখলেন তা মানুষের বর্জ্য। কেমন লাগবে ভাবুন তো? বাস্তবেই এমন ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের উইন্ডসরে।

উইন্ডসরের এক বাসিন্দা নিজ বাগানে হাঁটছিলেন। এমন সময় চলন্ত বিমান থেকে তার গায়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে মানুষের তরল বর্জ্য।

ঘটনাটি গত জুলাইয়ের হলেও স্থানীয় কাউন্সিলর ‌ঘটনাটি সম্প্রতি বিমান কর্তৃপক্ষের দৃষ্টিতে আনেন। এর পরেই তা গণমাধ্যমে আসে।

কাউন্সিলর জানিয়েছেন, চলন্ত বিমান থেকে ফেলা মানব বর্জ্য ওই ব্যক্তির শরীর, পুরো বাগান এবং বাগানের ছাতার ওপর ছড়িয়ে পড়েছিল।

তিনি বলেন, ‌"প্রত্যেক বছর বিমান থেকে শক্ত মানব বর্জ্য পড়ার কিছু ঘটনা ঘটে। কিন্তু এবারে একেবারে তরল বর্জ্য পড়েছে। ওই ব্যক্তির পুরো বাগানে বিশ্রীভাবে বর্জ্য ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। এটি সত্যিই ভয়ঙ্কর এক অভিজ্ঞতা।"

বিমানে সাধারণত সব ধরনের বর্জ্য এবং মানুষের মলমূত্র বিশেষ ট্যাঙ্কে সংগ্রহ করা হয়। বিমান অবতরণের পর সেগুলো ফেলে দেওয়া হয়।

তরল বর্জ্যের ব্যাখ্যায় একজন বিশেষজ্ঞ বলেন, "এ ঘটনায় উষ্ণ আবহাওয়ার হাত থাকতে পারে। যার ফলে মলমূত্র হিমায়িত হওয়ার পরিবর্তে আরও তরল হয়ে যায়।"

অন্যদিকে, বিমানবন্দরে ৪০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা হুইটফিল্ড প্যারিসের কাউন্সিলর জিওফ প্যাক্সটন ঐ ঘটনাকে 'অত্যন্ত বিরল' বলে মন্তব্য করেছেন। 

এ ঘটনার জন্য দায়ী বিমান সংস্থার নাম প্রকাশ করা হয়নি। এমনকি যার শরীরে এবং বাগানে মানব বর্জ্য পড়ার ঘটনা ঘটেছে তিনিও সংশ্লিষ্ট বিমান সংস্থার বিরুদ্ধে বীমা দাবি না করার সিদ্ধান্ত নিয়েছেন।সূত্র: নিউজউইক

আগামীনিউজ/নাসির