Dr. Neem on Daraz
Victory Day

৪০০ কেজি ওজনের তালা, ৩০ কেজির চাবি!


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২, ১২:১৩ পিএম
৪০০ কেজি ওজনের তালা, ৩০ কেজির চাবি!

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ অযোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়ে তাক লাগিয়ে দিলেন উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা।

তালাটি খোলার জন্য যে চাবি, তার ওজনও কম নয়! ৩০ কেজি। দশ ফুটের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছ’মাস। শুধু তাই নয়, ২ লক্ষ টাকা খরচ করে এই তালা বানিয়েছেন সত্যপ্রকাশ। তিনি জানান, রামমন্দির নির্মাণের পর কর্তৃপক্ষের হাতে তালাটি তুলে দেবেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

সত্যপ্রকাশ নিজে এক জন তালা ব্যবসায়ী। তালা-ও বানান তিনি। সত্যপ্রকাশ বলেন, “তালার জন্য বিখ্যাত আলিগড়। একশো বছরেরও বেশি সময় ধরে এখানে তালা বানানোর কাজ হয়।” এই তালার পুরো কাজ শেষ করতে আরও টাকার প্রয়োজন আছে বলে জানিয়েছেন তিনি। তাই এর জন্য লোকজনের কাছে সাহায্যও চেয়েছেন।

এই প্রথম নয়, এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন সত্যপ্রকাশ। তার ইচ্ছা, প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নয়াদিল্লিতে তালার একটি সুবিশাল ট্যাবলো বানাতে চান। তালাশিল্পকে তুলে ধরার জন্যই এই ট্যাবলো বানাতে চাইছেন সত্যপ্রকাশ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে