Dr. Neem on Daraz
Victory Day

পেন্সিল ফেরত না দেয়ায় মামলা করতে থানায় প্রাইমারি স্কুলের ছাত্র


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ১০:১৮ এএম
পেন্সিল ফেরত না দেয়ায় মামলা করতে থানায় প্রাইমারি স্কুলের ছাত্র

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ প্রতিদিনই বিভিন্ন ধরনের অভিযোগ নিয়ে মামলা কিংবা সাধারণ ডায়েরি করতে থানায় আসে মানুষ। কিন্তু এবার ভিন্ন অভিযোগ নিয়ে প্রাইমারি স্কুলের কয়েকজন ক্ষুদে শিক্ষার্থী থানায় এসেছে। আর তাতে অবাক পুলিশ সদস্যরা। 

ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ প্রদেশের কুর্নুল জেলায়।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রের পেন্সিল ধার নেয় তার এক সহপাঠী। কিন্তু তা আর ফেরত দেয়নি সে। বিচার পেতে রীতিমতো থানায় গিয়ে পুলিশে অভিযোগ করেছে ওই ছাত্র। এমনকি এই নিয়ে থানায় মামলাও করেতে চেয়েছে সে!

পুলিশ জানায়, একদল খুদে শিক্ষার্থী পেন্সিল হারিয়ে থানায় আসে লিখিত অভিযোগ করতে। আর তাতে অবাক হয়ে যায় দায়িত্বরত পুলিশ সদস্যরা। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, কুর্নুলের পেদাকাদুবুরু থানায় আসে এক প্রাইমারি স্কুলের কয়েকজন ছাত্র। এ সময় পুলিশের কাছে তাদের পেন্সিল সমস্যা সমাধান করে দেয়ার অনুরোধ জানান। শিশুটি পুলিশের কাছে অভিযোগ করছে যে, তার এক সহপাঠী তার কাছ থেকে পেন্সিল নিয়ে আর ফেরত দেয়নি। তখন পুলিশ সদস্যরা তাকে জিজ্ঞাসা করেন যে এ ব্যাপারে পুলিশ কী করবে। তখন ছেলেটি ঝটপট উত্তর দেয়, ওই সহপাঠীর বিরুদ্ধে একটা মামলা করা উচিত। ভিডিওতে পুলিশকে অবশ্য দুজনের মধ্যে মিটমাট করে দিতে দেখা যায়। ভিডিওর শেষে তাদের হাসিমুখে পরস্পরের সঙ্গে হাতও মেলাতে দেখা গেছে। 

অন্ধ প্রদেশ পুলিশ তাদের টুইটারে ওই ঘটনার ভিডিও শেয়ার করেছে। টুইটারে পুলিশ জানিয়েছে, এমনকি প্রাথমিক বিদ্যালয়ের শিশুরাও প্রদেশের পুলিশকে বিশ্বাস করে। জনগণকে আস্থা ও ভরসা দেওয়ার ক্ষেত্রে অন্ধ্র প্রদেশ পুলিশ দৃষ্টান্ত স্থাপন করেছে বলেও দাবি করে পুলিশ।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে