Dr. Neem on Daraz
Victory Day

নারীর সঙ্গে যুদ্ধে পরাস্ত সুন্দরবনের বাঘ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০৯:৩৮ পিএম
নারীর সঙ্গে যুদ্ধে পরাস্ত সুন্দরবনের বাঘ

ফাইল ছবি

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরেছেন কাজল মল্লিক নামের এক নারী। আচমকা বাঘের আক্রমণে তিনি পালিয়ে না গিয়ে হাতের কাছে থাকা লাঠি ও শাবল দিয়ে যুদ্ধ শুরু করেন বাঘের সাথে। যুদ্ধে পরাস্ত হয় বাঘ।

সুন্দরবনের কলস দ্বীপের কাছে, বিজিয়াড়া জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের কবলে পড়েন ওই নারী। সঙ্গীদের উপস্থিত বুদ্ধি ও সাহসের কারণে প্রাণে বাঁচে যান সে। তবে বাঘের হামলায় তার মাথা ও দুই হাতে গুরুতর জখম হয়েছে। তিনি এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, ভারতের দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার সত্যদাসপুরের বাসিন্দা কাজল মল্লিক ৩০ অক্টোবর সুন্দরবনের কলস দ্বীপের কাছে বিজিয়াড়া জঙ্গলে স্বামী সুবলসহ আরও বেশ কয়েকজন কাঁকড়া ধরতে যান। রবিবার সন্ধ্যায় পুরো দল নৌকাতেই ছিল। তাদের নৌকায় ওপর ছাউনিও দেওয়া ছিল। আচমকাই নৌকার ছাউনির ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘ। বাঘের নখ বসে যায় ওই নারীর মাথা, দুই হাত, এমনকি নখেও। প্রাণ বাঁচাতে কেউই পালিয়ে যাননি। বরং পরিস্থিতি বেগতিক বুঝে লাঠি, শাবল নিয়ে বাঘটিকেই পাল্টা আক্রমণ করেন তারা। লাগাতার আক্রমণে শেষপর্যন্ত পালিয়ে যায় বাঘ।

এর আগে শনিবারও সুন্দরবনে কাঁকড়া ধরতে বাঘের কবলে পড়েছিলেন ভারতের পঞ্চানন ভগতা নামে এক ব্যক্তি।

আগামীনিউজ/ হাসান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে