Dr. Neem on Daraz
Victory Day

পরিবেশ আইন লঙ্ঘন করায় নেইমারকে ৩৬ কোটি টাকা জরিমানা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৪:১৪ পিএম
পরিবেশ আইন লঙ্ঘন করায় নেইমারকে ৩৬ কোটি টাকা জরিমানা

ফাইল ছবি

ঢাকাঃ আলোচনা-সমালোচনা যেন শেষই হচ্ছেনা ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে নিয়ে। পিএসজি সমর্থকরা তাঁর বিরুদ্ধে বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ করার পর থেকেই ক্লাব ছাড়ার গুঞ্জন চাউর তাকে নিয়ে। এদিকে কয়েকদিন আগেই প্রেমিকার কাছে ক্ষমা চেয়ে এক খোলা চিঠিও লিখেছেন, অভিযোগ আছে অন্য নারীর সাথে প্রেমের। আর এবার বড় শাস্তির মুখে পড়েছেন পরিবেশ আইন লঙ্ঘনের জন্য।

সম্প্রতি পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগে রিও ডি জেনিরোতে নেইমার জুনিয়রের বানানো একটি প্রাসাদের কাজ বন্ধ করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আইন ভঙ্গ করে এবং পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নেয়ায় তাকে ও তার বাবাকে আইনি নোটিশও দেয়া হয়েছিল। ধারণা করা হয়েছিল বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি। অবশেষে সেই শঙ্কাই সত্য হলো।

সেই কাণ্ডের জন্য ১ কোটি ৬০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল বা ৩৬ কোটি টাকার জরিমানা করা হয়েছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে এমনটায় জানায় গোলডটকম এর এক প্রতিবেদনে।

এ নিয়ে ৩ জুলাই শহরের কাউন্সিল সেক্রেটারিয়েট এক বিবৃতিতে জানায়, নেইমারের প্রাসাদে এই কৃত্রিম হ্রদ নির্মাণে পরিবেশ আইন লঙ্ঘন হওয়ায় চারটি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল। তারা জানায়, ১ কোটি ৬০ লাখ রিয়ালের বেশি জরিমানা করা হয়েছে।

তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে ২০ দিন সময় পাবেন পিএসজির এই তারকা। প্রাথমিকভাবে তাকে ৫০ লাখ রিয়াল জরিমানা করা হয়। তবে শুধু জরিমানা দিয়েই পার পাবেন না তিনি। স্থানীয় অ্যাটর্নি জেনারেলের অফিস, রাজ্য পুলিশ কর্তৃপক্ষ, পরিবেশ সুরক্ষা দপ্তরসহ পরিবেশ নিয়ন্ত্রণের আরও বেশ কয়েকটি কর্তৃপক্ষ সবাই আলাদা করে এটির তদন্ত করছে। অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেবে তারাও।

জানা যায়, সাত বছর আগে রিও ডি জেনিরো থেকে ১৩০ কিলোমিটার দূরে নিজের পছন্দমতো রাজকীয় এক বাড়ি নির্মাণ শুরু করেন নেইমার। যার নাম দেয়া হয়েছিল নেইমার ম্যানসন। কিন্তু এই বাড়ি বানাতে গিয়েই বিপাকে পড়েছেন তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে