Dr. Neem on Daraz
Victory Day

বিপিএলে রংপুরে খেলবেন সাকিব


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ১০:২৫ এএম
বিপিএলে রংপুরে খেলবেন সাকিব

ঢাকাঃ ক্রিকেট বিশ্বের যে কোনো দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে টাইগার ক্রিকেটের একমাত্র পরিচিত মুখ সাকিব আল হাসান। তাকে দলে পেতে মুখিয়ে থাকে যে কোনো দল। বিপিএলও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশের টি-টোয়েন্টি লিগে বিভিন্ন দলের হয়েই খেলেছেন তিনি। সবশেষ আসরে ছিলেন ফরচুন বরিশালে। তবে আগামী বিপিএলে আর এ ফ্র্যাঞ্চাইজির জার্সি গায়ে দেখা যাবেনা তাকে। দল বদলে নতুন ঠিকানায় নাম লিখিয়েছেন টাইগারদের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক।

বিপিএলের সবশেষ দুই আসরেই বরিশালের জার্সি গায়ে খেলেছেন সাকিব। ২০২২ আসরে তাঁর অধীনে ফাইনালে খেললেও শিরোপা জিততে পারেনি দলটি। এছাড়া ২০২৩ মৌসুমেও প্লে অফে জায়গা করে নেয় তারা। তবে ফাইনাল নিশ্চিত না করতে পারায় প্রশ্ন তোলা হয় সাকিবের নিবেদন নিয়ে।    

আসন্ন বিপিএলে বিশ্বসেরা এ অলরাউন্ডার দল বদলে অন্য কোনো ঠিকানা বেঁছে নিতেপারেন এমন ধারণাই করা হচ্ছিল যা এবার সত্যি হল। আসছে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন তিনি। বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন।

রংপুরের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আসন্ন দুই মৌসুমের জন্য সাকিব চুক্তি করেছেন বলে জানা গেছে। বিপিএলের নিয়মানুযায়ী, কোনো ফ্র্যাঞ্চাইজি পরবর্তী মৌসুমের জন্য তিনজন স্থানীয় এবং দুইজন বিদেশী খেলোয়াড়কে ধরে রাখতে পারে।

এদিকে আগামী বিপিএলের সময় এখনো নির্ধারিত না হলেও আসছে জাতীয় নির্বাচনের পরই তা শুরু হতে পারে বলে জানা গেছে। এ ব্যাপারে বিসিবি পরিচালক ইসমাইল মল্লিক এর আগে বলেছিলেন, ‘জানুয়ারির ১০ তারিখ বা উপযুক্ত দিন দেখে শুরু করবো। আমাদের যে করেই হোক ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে। কারণ এর মধ্যে শ্রীলঙ্কা সিরিজ আছে। আর প্লেয়ার্স ড্রাফটটা আমরা চেষ্টা করবো চলতি বছরের সেপ্টেম্বরের তৃতীয় বা শেষ সপ্তাহে শেষ করতে।’

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে