Dr. Neem on Daraz
Victory Day

সব জল্পনার অবসান, মিয়ামিতে যাচ্ছেন মেসি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১০:০৪ এএম
সব জল্পনার অবসান, মিয়ামিতে যাচ্ছেন মেসি

ঢাকাঃ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ইন্টার মিয়ামিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি। বুধবার (৭ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টার দিকে প্যারিসে তার বাসায় দুটি স্প্যানিশ সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি ইন্টার মিয়ামিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মেসির আমেরিকান মেজর সকার (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে যাওয়ার এ ঘোষণার মধ্যদিয়ে অবসান হলো সপ্তাহব্যাপী চলা সব আলোচনা, জল্পনা-কল্পনার।

বুধবার সন্ধ্যা নাগাদ স্প্যানিশ সাংবাদিক গিলেম বালাগ মেসিকে নিয়ে প্রথম সেই চমকে দেওয়া খবর দিয়েছিল। তার মতে, সম্প্রতি পিএসজিকে বিদায় বলা এই ফরোয়ার্ড মিয়ামিতে যেতে রাজি হয়েছেন। তবে বাকি ছিল মেসির আনুষ্ঠানিক ঘোষণা। এবার চূড়ান্তভাবে মিয়ামিতে যোগদানের ঘোষণা দিয়েছেন এই আর্জেন্টাইন অধিনায়ক। 

গতকাল বাংলাদেশ সময় রাত ১টায় প্যারিসে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তো ও মুন্দো দেপোর্তিবোকে দেওয়া এক সাক্ষাৎকারে ইন্টার মিয়ামিতে নাম লেখানোর বিষয়টি নিশ্চিত করেন মেসি। বলেন, আমি বার্সেলোনায় ফিরে যাচ্ছি না, আমি ইন্টার মিয়ামিতে যাচ্ছি।

মেসির দলবদল আলোচনায় ঘুরে ফিরে আসছিল পুরোনো ক্লাব বার্সেলোনার নাম। সে প্রসঙ্গে আর্জেন্টাইন মহাতারকা বলেন, আমি সত্যিই ফিরে আসতে চেয়েছিলাম কিন্তু, আমি ছেড়ে যাবার সময় যা অনুভব করেছিলাম তা অনুভব করার পর আবারো একই পরিস্থিতির মুখোমুখি হতে চাইনি। আমার ভবিষ্যৎ অন্য কারো হাতে ছেড়ে দিতে চাই না।

মেসি আরও বলেন, 'শুনেছিলাম, (আমার জন্য) বার্সেলোনাকে খেলোয়াড় বেচতে হবে বা খেলোয়াড়দের বেতন কমাতে হবে। আমি এর ভেতর দিয়ে যেতে চাইনি।'

আল হিলাল নাকি বার্সেলোনা—কয়েক দিন ধরে লিওনেল মেসির সম্ভাব্য হিসেবে শোনা যাচ্ছিল এই দুই ক্লাবের নাম। কিন্তু দলবদল মানেই অনিশ্চয়তা ও চমক। সেই চমকই যেন এবার দিলেন বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ব্র্যান্ড।

বিশ্বকাপের পরই মূলত সামনে আসে মেসির দলবদলের গুঞ্জন। পিএসজির সঙ্গে চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় প্যারিস ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। মেসির পরবতী গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল তিনটি ক্লাবের নাম। সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে মেসিকে পাওয়ার দৌড়ে ছিল স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনা ও এমএলএসের ক্লাব ইন্টার মায়ামি। তবে শুরু থেকেই মায়ামিকে নিয়ে আলোচনা ছিল কম। বেশির ভাগজুড়ে ছিল আল হিলাল ও বার্সা। মেসি আল হিলালের বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বার্সেলোনায় ফিরে যাবেন কি না, তা নিয়েও হয়েছে অনেক বিতর্ক।

এত কাছাকাছি গিয়েও মেসিকে ফেরাতে না পারার খবর বার্সার সমর্থকদের জন্য হৃদয়ভঙ্গের কারণই হবে। বার্সা কোচ জাভিসহ সংশ্লিষ্ট অনেকেই একাধিকবার মেসিকে ফেরানোর কথা বলেছিলেন। এরপর মেসিকে কেনার ব্যাপারে লা লিগার সবুজ সংকেত পাওয়ার খবরও জানা গিয়েছিল। তবে বার্সার কাছ থেকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব না পাওয়ায় বিরক্ত হন মেসি। শেষ পর্যন্ত ইতিবাচক কোনো বার্তা না পেয়েই হয়তো মায়ামিকে বেছে নিয়েছেন মেসি। 

তবে মেসির এমন চমক জাগানো সিদ্ধান্তে বার্সেলোনার অবদানও কম নয়। গুঞ্জন রয়েছে, এই আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে চুক্তির বিষয়ে তার বাবা ও এজেন্ট জর্জ মেসিকে নিশ্চয়তা দিতে পারেনি বার্সা। অন্যদিকে লোভনীয় সব প্রস্তাব নিয়ে সৌদি ক্লাব আল-হিলাল ক্রমাগত যোগাযোগ করে গেলেও, মেসি কাতালান ক্লাবটিকেই এক নম্বরে রেখেছিলেন। কিন্তু আবেগের সেই ঠিকানা অর্থ সঙ্কট ও লা লিগার কঠোর নীতিমালা মিলিয়ে মহাতারকাকে পুনরায় স্প্যানিশ ডেরায় ফেরাতে ব্যর্থ হয়েছে।

সবকিছু ঠিক থাকলে ২১ জুলাই মেসি প্রথমবারের মতো ইন্টার মিয়ামির জার্সিতে মাঠে নামবেন। বার্সেলোনায় ২১ বছর কাটিয়েছিলেন। সে সময় কাতালানদের হয়ে ৩৫টি শিরোপা নিজের নামে করেন লিও। ইউরোপের ফুটবল থেকে বেরিয়ে এই প্রথম বাইরের কোনো ক্লাবে দেখা যাবে এই আর্জেন্টাইন সুপারস্টারকে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে