Dr. Neem on Daraz
Victory Day

পাঞ্জাবের কাছে হেরে সবার আগে আইপিএল থেকে বিদায় দিল্লির


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ১৪, ২০২৩, ১২:৩০ পিএম
পাঞ্জাবের কাছে হেরে সবার আগে আইপিএল থেকে বিদায় দিল্লির

ঢাকাঃ চলমান আইপিএলের শুরু থেকেই বেশ বাজে দশা ডেভিড ওয়ার্নারের দিল্লি ক্যাপিটালসের। চার জয়ে তারা কিছুটা ঘুরে দাঁড়ালেও, প্লে-অফে খেলা নিয়ে শঙ্কা ছিল। তাদের সমীকরণটা এমন ছিল যে আর কোনো ম্যাচে হারা যাবে না। প্রীতি জিনতার পাঞ্জাব কিংসের কাছে সেই ফলই দেখতে হলো দিল্লিকে। তারকা-মহাতারকাপূর্ণ দলটির স্কোয়াড ও কোচিং প্যানেল নিয়ে প্রথম রাউন্ড থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। মূলত পাঞ্জাবের প্রভসিমরান সিংয়ের অভিষেক সেঞ্চুরি দিল্লির প্লে-অফে খেলার স্বপ্ন গুড়িয়ে দিয়েছে!

শনিবার (১৩ মে) রাতের ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৭ রান করেছিল পাঞ্জাব। তার জবাবে দিল্লি থেমেছে ৮ উইকেটে ১৩৬ রানে। ব্যাটিং ব্যর্থতার দিনে দিল্লি ৩১ রানে হেরেছে।

পাঞ্জাবের ম্যাচ মানেই গ্যালারিতে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার সরব উপস্থিতি। এদিনও মাঠে ছিলেন তিনি, সঙ্গে প্রথমবার নিয়ে এসেছিলেন স্বামী মার্কিন নাগরিক জিনি গুডইনাফকে। অন্য ম্যাচে দলের ক্রিকেটারদের মাতিয়ে রাখা এই অভিনেত্রী স্বামীর সঙ্গে খেলা দেখাটা স্বার্থক হয়েছে। স্মরণীয় এই জয়ে পাঞ্জাব শেষ চারে খেলার আশা জিইয়ে রেখেছে।

প্রথমে ব্যাট করতে নেমে প্রীতির দলের ব্যাটাররা স্বাভাবিক খেলা দেখাতে পারেননি। অধিনায়ক শেখর ধাওয়ানসহ টপ অর্ডার তিন ব্যাটারই ফিরেছেন দুই অঙ্কের ঘরে পৌঁছার আগেই। বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে যার দুটি উইকেটই নিয়েছেন ইশান্ত শর্মা। তবে আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া প্রভসিমরান সিং বলতে গেলে ‘ওয়ান ম্যান শো’ দেখিয়েছেন। খেলেছেন ৬৫ বলে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস। যেখানে ১০টি চার ও ৬টি ছয়ের বাউন্ডারি ছিল।

প্রভসিমরানের ইনিংসটা কতটা গুরুত্বপূর্ণ ছিল, তা বোঝা যাবে পাঞ্জাবের স্কোরকার্ডের দিকে তাকালে। দলীয় সংগ্রহ ১৬৭ রানের ৬১.৬২ শতাংশই এসেছে প্রভসিমরানের ব্যাটে। দলের দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান স্যাম কারানের; সেটাও ২৪ বলে।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লিকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন অধিনায়ক ওয়ার্নার ও ফিলিপ সল্ট। পাওয়ার প্লেতেই দুজন মিলে তুলেছিলেন ৬৫ রান। প্রীতির দলের দেওয়া ১৬৮ রানের লক্ষ্যটা তখন মামুলিই মনে হচ্ছিল। মনে হয়েছিল প্রভসিমরানের বীরোচিত ইনিংসটাও বৃথা যেতে চলেছে। তবে স্পিনার হারপ্রীত ব্রার সপ্তম ওভারে উদ্বোধনী জুটি ভাঙতেই ধস লাগে দিল্লির ইনিংসে।

এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ফ্র্যাঞ্জাইজিটি। বিনা উইকেটে ৬৯ থেকে ৬ উইকেটে ৮৮ রানের দলে পরিণত হয় তারা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি রিকি পন্টিং–সৌরভ গাঙ্গুলীর শিষ্যরা। ওয়ার্নারের ২৭ বলে ৫৪ রানের ঝোড়ো ইনিংসটাই দিল্লির সর্বোচ্চ। আইপিএল ক্যারিয়ারসেরা বোলিং করা ব্রার ৩০ রানে নিয়েছেন ৪ উইকেট। বীরোচিত সেঞ্চুরির সুবাদে ম্যাচসেরার পুরস্কারটা প্রভসিমরানের হাতেই উঠেছে। 

এই জয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে প্রীতির পাঞ্জাব। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে দিল্লি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে