Dr. Neem on Daraz
Victory Day

ধোনিদের হারিয়ে শীর্ষে রাজস্থান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ১১:৪২ এএম
ধোনিদের হারিয়ে শীর্ষে রাজস্থান

ঢাকাঃ চলমান আইপিএলে হ্যাটট্রিক জয়ের পর অবশেষে থামল চেন্নাই সুপার কিংসের জয়রথ। জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে আইপিএলের সর্বোচ্চ দলগত ইনিংস গড়ার রাতে মহেন্দ্র সিং ধোনির দলকে ৩২ রানে হারিয়েছে রাজস্থান। দারুণ এই জয়ে টানা দুই ম্যাচ হারের পর আবারও জয়ে ফিরলেন সাঞ্জু স্যামসনরা। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে কুমার সাঙ্গারকারার দল।

গতকাল (বৃহস্পতিবার) চলতি আইপিএলের ৩৭ তম ম্যাচে জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসন। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০২ রানের বড় সংগ্রহ পায় রাজস্থান। সোয়াই মানসিং স্টেডিয়ামে এটিই আইপিএলের সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড। এর আগে এই মাঠে কখনও কোনও দল ২০০ রানের গণ্ডি পেরোতে পারেনি।

ধোনির চেন্নাইয়ের বিপক্ষে এদিন মাত্র ২৬ বলে বিধ্বংসী অর্ধশতক তুলে নেন যশস্বী জসওয়াল। ৮ চার ও ৪ ছয়ের মারে শেষ পর্যন্ত ৪৩ বলে ৭৭ রানের দারুণ ইনিংস খেলে সাজঘরে ফেরেন যশস্বী। তাছাড়াও জস বাটলার ২৭, সাঞ্জু স্যামসন ১৭, শিমরন হেটমায়ার ৮, পাডিক্কাল ২৭ ও রবিচন্দ্রন অশ্বিন ১ রান করেন।

চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট নেন তুষার দেশপান্ডে। আর একটি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা ও মাহিশ থিকসানা।

২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি চেন্নাইয়ের। যার ধারাবাহিকতায় পাওয়ার প্লের সুবিধা কাজে লাগাতে পারেননি ঋতুরাজ গায়কোয়াড ও ডেভন কনওয়ে। এই দুই ব্যাটার ব্যর্থ হলে ম্যাচের হাল ধরার চেষ্টা করেন শিবম ডুবে ও মঈন আলি।

তবে শেষ রক্ষা হয়নি চেন্নাইয়ের। রাজস্থান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭০ রানে থামে ধোনির দলের ব্যাটিং। ফলে ৩২ রানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রাজস্থান।

আট ম্যাচে চেন্নাই ও রাজস্থান দুই দলই জিতেছে সমান পাঁচটি ম্যাচে। তবে রান রেটে এগিয়ে আছে রাজস্থান। সাঞ্জু স্যামসনের দলের বিপক্ষে এই হারের পর এক থেকে চেন্নাই নেমে গেছে তিন নম্বরে। আর গুজরাট আছে টেবিলের দুই নম্বর অবস্থানে। 

উল্লেখ্য, গতরাতে চেন্নাই-রাজস্থান লড়াইয়ের মধ্য দিয়ে জয়পুরে মোট ৪৯টি আইপিএল ম্যাচ খেলা হয়। যার মধ্যে ৩২টি ম্যাচ জিতেছে রান তাড়া করা দল। বাকি ১৭টি ম্যাচ জেতে শুরুতে ব্যাট করা দল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে