Dr. Neem on Daraz
Victory Day

আর্জেন্টিনাকে কাঁদিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ১১:৫৫ এএম
আর্জেন্টিনাকে কাঁদিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল

ঢাকাঃ কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর এর ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই লাতিন পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। যেখানে শেষ হাসি হেসেছে সেলেসাওরা। রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে বিচ সকার কোপা আমেরিকার শিরোপা নিজেদের করে নিয়েছে ব্রাজিল।

বাংলাদেশ রোববার (১৯ মার্চ) দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ এই ফাইনালে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের পুরোটা সময় দারুণ খেলা সেলেসাওরা এই জয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিক আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণ চালিয়ে ফিলিপের দুই, জে লুকাস, এডসন হাল্ক ও জর্ডানের এক গোলে ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

বিরতির পর যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ব্রাজিলের আক্রমণভাগ। তাদের দুর্দান্ত পেসে দিশেহারা হয়ে পড়ে আর্জেন্টিনা। এবার গুণে গুণে আটটি গোল হজম করে স্বাগতিকরা। এর মাঝে আলবিসেলেস্তেরা পাঁচ গোল দিলেও কার্যত তা শুধুই ব্যবধান কমিয়েছে।

স্বাগতিকদের হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা, মেদেরো ও ডি সোসা। শেষ পর্যন্ত ১৩-৫ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে ব্রাজিল।

কনমেবল বিচ সকার কোপা আমেরিকার আগের তিন আসরের মধ্যে দুই আসরই শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল। এবার স্বাগতিক আর্জেন্টিনাকে হারিয়ে তৃতীয়বার শিরোপা জিতল তারা। সর্বশেষ ২০২২ আসরে চ্যাম্পিয়ন হয় প্যারাগুয়ে।  

বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এ একই গ্রুপে পড়েছিল দল দুটি। গ্রুপ পর্বে ব্রাজিলের কাছে হেরেও গ্রুপ রানার্স আপ হয়ে সেমিফাইনালে উঠেছিল আর্জেন্টিনা।

সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। আর অপর সেমিতে প্যারাগুয়েকে ৭-৪ গোলে হারিয়ে ফাইনালে পা রেখেছিল ব্রাজিল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে