Dr. Neem on Daraz
Victory Day

ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ১১:৫০ এএম
ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল বাংলাদেশ

ঢাকাঃ ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টানা দুই হারে দীর্ঘ ৯ বছর পর আবারও হোয়াইটওয়াশের চোখরাঙানি দিচ্ছিল বাংলাদেশকে। তবে সাগরিকায় লজ্জার সেই রেকর্ড হতে দেয়নি সাকিব-তামিমরা। হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ব্যাটে বলে সাকিবের অনবদ্য পারফরম্যান্সে ইংলিশদের বিপক্ষে চট্টগ্রামে ৫০ রানে জয় তুলে নেয় টাইগাররা।

দারুণ এই জয়ের পর আইসিসির ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকায় দুই ধাপ এগিয়ে এসেছে বাংলাদেশ। ২১ ম্যাচে ১৩টি জয় ও ৮ হারে ১৩০ পয়েন্ট নিয়ে ছয় থেকে চারে উঠে এসেছে টাইগাররা। আর এতেই কপাল পুড়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। বাংলাদেশের সমান পয়েন্ট থাকা বাবর আজমরা নেট রানরেটে পিছিয়ে থাকায় এক ধাপ নিচে নেমে গেছে। আর ১৮ ম্যাচে ১২টি জয় ও ৬ পরাজয়ে ১২০ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে ওয়ার্নার-স্মিথরা।

উল্লেখ্য, আগামী মে মাসের মধ্যে আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে থাকা সেরা সাত দল সরাসরি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। যে তালিকায় ইতোমধ্যে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও আফগানিস্তান। এই দৌড়ে লড়াইয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের পর ১৫৫ পয়েন্ট নিয়ে আইসিসির ওয়ানডে সুপার লিগে সবার উপরে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। এরপর ৫ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে নিউজিল্যান্ড। আর ১৩৯ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ভারত। এর ঠিক পরের অবস্থানেই আছে বাংলাদেশ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে