Dr. Neem on Daraz
Victory Day

বিপিএলে টিকে থাকতে রংপুরের দরকার ১৭১ রান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৩:৩৭ পিএম
বিপিএলে টিকে থাকতে রংপুরের দরকার ১৭১ রান

ঢাকাঃ যে দল হারবে, তারাই বিদায় নিবে বিপিএলের এবারের আসর থেকে। এমন সমীকরণের ম্যাচে আজ দিনের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে রংপুরকে ১৭১ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

এর আগে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হয় ম্যাচটি। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দুই দলেই যোগ দিয়েছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার। সাকিবের দলে আজ শুরুর একাদশে খেলছেন চারজন বিদেশি রিক্রুট। এরা হলেন- ডোয়াইন প্রিটারিয়োস, করিম জানাত, ভানুকা রাজাপক্ষে ও আন্দ্রে ফ্লেচার।

শুরুতে মেহেদী হাসান মিরাজ ও মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে বড় রান সংগ্রহের পথেই এগোচ্ছিল বরিশাল। তবে পরক্ষনেই দৃশ্যপট পাল্টে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রংপুর। কিন্তু ইনিংসের শেষভাগে এসে আবারও বরিশাল ব্যাটারদের দৃঢ়তায় ঘুরে দাঁড়ায় দল। শেষ পর্যন্ত সম্মানজনক পুঁজি নিয়ে ব্যাটিং শেষ করে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

এদিকে ব্যাটিংয়ে নেমে উদ্ধোধনী জুটিতে ৪৬ রান তুলেন বরিশালের দুই ওপেনার মিরাজ ও আন্দ্রে ফ্লেচার। ১৬ বলে ১২ রান করে ফ্লেচার আউট হলেও উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন মিরাজ। তুলে নেন অর্ধশতকও। ৪৮ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরার আগে দলকে দিয়ে যান সম্মানজনক পুঁজি।

মিরাজ আউট হলে খেলায় ছন্দপতন ঘটে বরিশালের। রান রেট কমতে শুরু করে সাকিবের দলের। তবে ইনিংসের শেষভাগে এসে করিম জানাত ও ভানুকা রাজাপাকসা মিলে শক্ত প্রতিরোধ গড়ে তুলেন। সবশেষ নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান স্কোরবোর্ডে তুলে বরিশাল।

রংপুরের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নেন দাসুন শানাকা। একটি উইকেট নেন রাকিবুল হাসান।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে