Dr. Neem on Daraz
Victory Day

জয়োৎসবের মাঝেই পিএসজিতে থাকার ঘোষণা মেসির


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০৯:৫৯ এএম
জয়োৎসবের মাঝেই পিএসজিতে থাকার ঘোষণা মেসির

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বকাপের পরই লিওনেল মেসি তার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন, বিষয়টা আগেই জানা গিয়েছিল। সেই বিশ্বকাপ শেষ হয়েছে দিন চারেক আগে। অধরা বিশ্বকাপ ধরা দিয়েছে মেসির হাতে। এবার তার সিদ্ধান্ত নেওয়ার পালা। সে সিদ্ধান্তটা পিএসজির পক্ষেই যাচ্ছে, বিশ্বকাপ চলাকালেই শোনা গিয়েছিলো, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি মেসিকে নিতে চায়; কিন্তু এখনই যুক্তরাষ্ট্রে গিয়ে ক্যারিয়ার শেষ করে দিচ্ছেন না মেসি। বিশ্বকাপ জয় করে দেশে ফিরে বিজয়োৎসবের মাঝেই পিএসজির সঙ্গে মৌখিকভাবে চুক্তি বাড়ানোর ঘোষণা দিয়েছেন মেসি। ক্লাবে ফিরে আসার পরই নতুন চুক্তিতে সই করবেন তিনি।

জীবনের ৩৫তম বছরে এই তারকা আছেন ফর্মের তুঙ্গে, গোল করছেন, করাচ্ছেন। এই ছন্দ নিয়েই ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলে ২০২৪ সাল পর্যন্ত খেলে যেতে চান তিনি। 

এই চুক্তির ফলে মেসি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য আরও দুটো সুযোগ পেয়ে যাচ্ছেন। ২০১৫ সালে বার্সেলোনার হয়ে তিনি সবশেষ জিতেছিলেন এই শিরোপা। এরপর ২০১৮-১৯ সালে একবার সেমিফাইনালে খেলেছিলেন তিনি, এর আগে পরে আর শেষ চারেও খেলতে পারেননি।

আরও একটা বাড়তি মৌসুম পিএসজি থাকায় চ্যাম্পিয়ন্স লিগে মেসির সামনে আরও একটা রেকর্ড ভাঙার বাড়তি সুযোগ আসছে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর। ১৪১ গোল নিয়ে তিনি আছেন সবার ওপরে। দুইয়ে থাকা মেসির গোল ১২৯টি। আগামী দেড় মৌসুমে সেই রেকর্ডটা নিজের করে নেওয়ার সুযোগটা পাচ্ছেন তিনি। 

মেসি আপাতত আছেন আর্জেন্টিনায়। বিশ্বকাপ জয়ের পরের মুহূর্তটা তিনি উপভোগ করছেন দেশের মানুষের সঙ্গে। তবে তিনি পিএসজিতে শিগগিরই ফিরছেন। লিগে আধিপত্য ধরে রাখার পাশাপাশি ফরাসি এই দলটিকে ইউরোপীয় শিরোপা জেতানোর লক্ষ্য নিয়ে ক্রিস্তোফ গালতিয়েরের দলে ফিরবেন তিনি।

ল্য পারিসিয়েন জানাচ্ছে, আর্জেন্টিনা থেকে পিএসজিতে মেসি ফিরলেই তার চুক্তি নবায়ন নিয়ে আলোচনায় বসবে দুই পক্ষ। সভাপতি নাসের আল খেলাইফি আর ক্রীড়া ব্যবস্থাপক লুইস ক্যাম্পোসের সঙ্গে মেসির সেই বৈঠকেই নির্ধারিত হবে চুক্তির মেয়াদ বাড়ালে কত বেতন নেবেন, মেয়াদটা কয় বছরের হবে ইত্যাদি বিষয়।

সেটা হয়ে গেলে তার সাবেক দল বার্সেলোনায় মেসির খেলোয়াড় হিসেবে ফেরার সম্ভাবনা কমে আসবে আরও একটু। যদিও মেসি নিজেই জানিয়েছিলেন, খেলোয়াড় হিসেবে না হলেও অন্য কোনো ভূমিকায় ফিরতে চান বার্সায়। সেটা কোন ভূমিকায় হবে, সে প্রশ্নটা আপাতত তোলা ভবিষ্যতের হাতে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে