Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বাঁচা-মরার লড়াইয়ে কাতারকে হারাল সেনেগাল


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ১০:৩৫ পিএম
বাঁচা-মরার লড়াইয়ে কাতারকে হারাল সেনেগাল

বিশ্বকাপের মঞ্চে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না কাতার ও সেনেগালের। হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনার ম্যাচে স্বাগতিক কাতারকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা জিইয়ে রাখল সেনেগাল।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামে এই দুই দল। এবারের বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচেই ইকুয়েডরের কাছে ২-০ গোলে হেরেছিল কাতার। অন্যদিকে নেদারল্যান্ডসের সঙ্গে লড়াই জমিয়েও শেষ পর্যন্ত ২-০ গোলে হারতে হয়েছে সেনেগালকে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলছিল সেনেগাল। তবে গোলের জন্য লায়ন্স অব তেরাঙ্গাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৪১ মিনিট পর্যন্ত। কাতার রক্ষণের ভুলে বিরতির আগে সেনেগালকে লিড এনে দেন বোলায়ে দিয়ার। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেনেগাল দল।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করে সেনেগাল। ইসমাইল জেকবসের কর্নার থেকে দারুণ হেডে গোল করেন ফরোয়ার্ড ফামাহা ডিডিউ। তবে ম্যাচের ৭৮তম মিনিটে গোল করে ব্যবধান কমায় কাতার। ইসমাইল মোহাম্মাদের ক্রস থেকে পাওয়া বলে ডি-বক্সে লাফিয়ে বিশ্বকাপে দেশটির হয়ে প্রথম গোলটি করেন মোহামেদ মুনতারি।

ম্যাচের ৮৪তম মিনিটে ব্যবধান আবারও বাড়িয়ে নেয় সেনেগাল। ডি-বক্স থেকে এলিমানে এনদিয়াইয়ের থেকে পাওয়া বলে দারুণ শটে বল জালে পাঠান আরেক ফরোয়ার্ড বাম্বা দিয়েং।

এই জয়ে দুই ম্যাচে তিন পয়েন্ট সেনেগালের। আর দুই ম্যাচে কোনও পয়েন্ট না পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে কাতার।

এসএস