Dr. Neem on Daraz
Victory Day

করোনা আক্রান্ত হলেও খেলা যাবে ক্রিকেট বিশ্বকাপ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১২:০৩ পিএম
করোনা আক্রান্ত হলেও খেলা যাবে ক্রিকেট বিশ্বকাপ

ঢাকাঃ দুই বছর আগে কোভিড-১৯ শুরু হওয়ার পর থেকেই পুরো বিশ্ব ছিল লকডাউনে। মহামারি করোনার সময় মানা হতো কঠোর বিধিনিষেধ। কঠোর বিধিনিষেধ বাদ যায়নি ক্রীড়াঙ্গনের ক্ষেত্রেও। সবচেয়ে বেশি বিধিনিষেধ মানা হয়েছিল অস্ট্রেলিয়াতে। টিকা না নেওয়ায় নোভাক জোকোভিজকে খেলতে দেওয়া হয়নি গেল দুই অস্ট্রেলিয়ান ওপেনে।

সেই বিধিনিষেধ এখন আর নেই বিশ্বে। এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়াতে হলেও থাকছে না আর সেই কঠোর বিধিনিষেধ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, করানো পজিটিভ হলেও ক্রিকেটাররা খেলতে পারবেন বিশ্বকাপে। যদি আক্রান্ত ক্রিকেটার নিজেকে সুস্থবোধ মনে করেন।

এত দিন করোনা পজিটিভ হলে খেলোয়াড়দের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হতো। কোভিড আক্রান্ত হলেই খেলতে পারতেন না ম্যাচে। সেই নিয়ম এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে আর থাকল না। সংক্ষিপ্ত সংস্করণের অষ্টম আসরে নিয়মে পরিবর্তন এনেছে আইসিসি। আইসিসি জানিয়েছে, এবার ক্রিকেটারদের বাধ্যতামূলক করোনা টেস্ট করা হবে না। তবে কারও শরীরে উপসর্গ দেখা দিলে পরীক্ষা করান হবে। পরে রিপোর্ট পজিটিভ এলে তাকে খেলানো হবে কি না-সেই সিদ্ধান্ত নেবেন সংশ্লিষ্ট দলের ফিজিও। করোনার রিপোর্ট পজিটিভ এলে সেই ক্রিকেটারকে দলের বাকিদের থেকে একটু দূরে থাকতে হবে। কারও সংস্পর্শে আসতে পারবেন না তিনি। তবে ব্যাট, বল, ফিল্ডিং করতে তাঁর কোনো বাধা থাকবে না।

এই নিয়মটা যে এবারেই প্রথম এমনটা নয়। এর আগে বার্মিংহামে কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতের নারী দলের বিপক্ষে করোনা আক্রান্ত হওয়ার পর খেলেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার তাহিলা ম্যাকগ্রা। তবে সে সময় তাঁর খেলা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। আইসিসির ঘোষণায় এবার আর সমালোচনা করার কোনো সুযোগ নেই।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে