পাকিস্তানকে মাত্র ৭১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ১১:১৪ এএম
পাকিস্তানকে মাত্র ৭১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

ঢাকাঃ সিলেটে পুরো রাত জুড়েই ঝুম বৃষ্টি হয়েছে। হুট করে হওয়া এই বৃষ্টির কারণে এখানে আগে ব্যাটিং করা বেশ কঠিনই। নিগার সুলতানার দলকে টসে হেরে সেই কঠিন কাজটিই করতে হলো। তবে তা করতে গিয়ে পরিকল্পনাহীন ব্যাটিংয়ের খেসারত দিলো টিম বাংলাদেশ। পাকিস্তানের বোলারদের কৃতিত্বের চেয়ে বাংলাদেশের ব্যাটারদের দায়ই বেশি দিতে হবে। নিগার সুলতানা, সালমা খাতুন, লতা মণ্ডলের ডাবল অংকের ফিগারের কারণে কোনোমতে ৭০ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছে বাংলাদেশ। অর্থাৎ জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৭১।

সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (৩ অক্টোবর) নারী এশিয়া কাপের এই ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে তারা। থাইল্যান্ডের বিপক্ষে দারুণ শুরু করা দুই ওপেনার শামীমা আক্তার ও ফারজানা হক দুই জন পরপর দুই ওভারে ১ রান করে আউট হয়েছেন। অফস্ট্যাম্পের বরাবর বল কাট করতে গিয়ে শামীমা ক্লিন বোল্ড হন ডায়না বেগের বলে। পরের ওভারে মেডেন উইকেট নেন সাদিয়া ইকবাল। সুইপ করতে গিয়ে পিংকিও ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

চার নম্বরে ব্যাটিংয়ে নামা রুমানা আহমেদও ভূমিকা রাখতে পারেননি। ৭ বলে ১ রান করে ডায়ানার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই অলরাউন্ডার। সবমিলিয়ে প্রথম ৬ ওভারে বাংলাদেশ দল ১২ রান তুলতেই হারিয়ে ফেলে ৩ উইকেট। পঞ্চম ওভারে পর পর দুই বলে নিগার চার না মারলে রান দাঁড়াতো ৬ ওভারে ৪! প্রথম পাওয়ার প্লের তিন ওভারে কোনো রানই নিতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। লতা মণ্ডলকে সঙ্গে নিয়ে অধিনায়ক নিগার সুলতানা শুরুর এই চাপ থেকে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু দারুণ ব্যাটিং করতে থাকা লতা নিদা দারের বলে এলবিডব্লিউ হন। ১৯ বলে ১২ রান করেন এই ওপেনার।

এরপর পঞ্চম উইকেটে সালমাকে সঙ্গে নিয়ে নিগার ১৫ রানের জুটি গড়েন। দলের হয়ে ১৭ রানের ইনিংস খেলা নিগার নিদা দারের শিকার হন। ৩০ বলে ২ চারে অধিনায়ক নিজের ইনিংসটি সাজিয়েছেন। দলের হয়ে সর্বোচ্চ ২৪ রানের ইনিংস খেলেন সালমা। ২৯ বলে ২ চারে নিজের ইনিংসটি সাজান এই ব্যাটার। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭০ রান করতে পারে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশকে একশ রানের নিচে চারবার আউট করলো পাকিস্তান। লাল-সবুজ জার্সিধারীদের সর্বনিম্ম স্কোর ৩০। পাকিস্তানের বিপক্ষে ২০১৮ সালে কক্সবাজারে ৩০ রানে আউট হয়েছিল মেয়েরা।

পাকিস্তানের বোলারদের মধ্যে ডায়না বেগ ১১ রানে ২টি এবং নিদা দার ১৯ রানে দুটি উইকেট নিয়েছেন। সাদিয়া ও সোহেলী একটি করে উইকেট নিয়েছেন।

এমবুইউ