Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

চাপ সামাল দিয়ে বিজয়ের আরেকটি ফিফটি, ১০০ পার বাংলাদেশের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৩:১১ পিএম
চাপ সামাল দিয়ে বিজয়ের আরেকটি ফিফটি, ১০০ পার বাংলাদেশের

ঢাকাঃ জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ভালো সূচনা করেও ৮ বলে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। শুরুর ধাক্কার পর অবশ্য এনামুল হক বিজয়ের ফিফটিতে চলছে ঘুরে দাঁড়ানোর লড়াই।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৬২ বলে ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন বিজয়। মাঝে দ্বিতীয় ম্যাচে আউট হন ২০ রান করে। আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবার হাসলো বিজয়ের ব্যাট। মাত্র ৪৮ বলে পাঁচটি চার ও তিনটি ছয়ের ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নিয়েছেন বিজয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভার ৪ বলে ৩ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করেছে টাইগাররা। ৫৮ বল খেলে ৬৭ রানে অপরাজিত আছেন বিজয়। ১১ রান করে ক্রিজে সঙ্গে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। 

প্রথম দুই ওয়ানডে হেরে যাওয়ার পর আজ দশম দল হিসেবে ৪০০তম ম্যাচ খেলতে নেমেছে। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ের শুরুটাও করেছিল দারুণ। কিন্তু বিজয়ের ভুলে রানআউট হয়েছেন তামিম ইকবাল। তার পর চোখের পলকে পড়ে যায় আরও দুই উইকেট। ৩টি উইকেট পড়েছে ৮ বলে।

দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয় দেখে শুনে ব্যাটিংয়ের শুরুটা করেছেন। টানা দুই ম্যাচে ফিফটি করা তামিম স্কোরবোর্ড সচল রাখার দায়িত্ব কাঁধে নেন শুরু থেকেই। বিজয় অবশ্য দেখে শুনে সময় নিয়ে হাত খুলেছেন। ছন্দপতন ঘটে নবম ওভারে। এনগারাভার বলে রান নেওয়ার ইঙ্গিতটা দেন বিজয়। তামিমও সঙ্গে সঙ্গে সাড়া দেন তাতে। কিন্তু বলটা ফিল্ডারের কাছে পড়ায় শেষরক্ষা হয়নি অধিনায়কের। বিজয়ের ভুল কলে ৩০ বলে ১৯ রান করা তামিম প্রান্তে পৌঁছানোর আগেই এনগারাভা স্টাম্প ভেঙেছেন।

এই বিদায়েই মোমেন্টাম বদলে যায় সফরকারীদের। দশম ওভারে চোখের পলকেই জোড়া আঘাতে আরও দুই উইকেট তুলে নেন ব্র্যাড ইভান্স।

৯.১ ওভারে নাজমুল হোসেন শান্তকে (০) ব্যাকওয়ার্ড পয়েন্টে তালুবন্দি করিয়েছেন। চতুর্থ বলে বিপদ বাড়িয়ে দেন মুশফিক নিজেই। শর্টার লেংথের বলে অযথা আপার কাট করতে গিয়ে দারুণ এক ক্যাচে পরিণত হন এনগারাভার।

তার পর অবশ্য পরিস্থিতির দাবি মিটিয়ে খেলতে থাকেন বিজয়। তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম ফিফটি। সঙ্গে রয়েছেন মাহমুদউল্লাহ। দুজনে মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করছেন।

এমবুইউ