Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

জুলাই সেরা হয়েছেন জয়াসুরিয়া


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৯:৩১ পিএম
জুলাই সেরা হয়েছেন জয়াসুরিয়া

ঢাকাঃ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রত্যেক মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করে থাকেন। জুলাই মাসের প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়নে জায়গা পেয়েছিলেন গত মাসে দুর্দান্ত পারফর্ম্যান্স করা ক্রিকেটাররা। অবশেষে জুলাই মাসে সকল ক্রিকেট প্রেমীর মুখে আলোচিত নামটাই পেয়েছে এ মাস সেরার খেতাব। জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবাথ জয়াসুরিয়া।

এর আগে জুলাই মাসের প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন তালিকা প্রকাশ করেছিল আইসিসি। এই মাসের সেরা হওয়ার দৌড়ে জয়সুরিয়ার সঙ্গে ছিলেন ইংল্যান্ডের জনি বেয়রস্টো এবং ফ্রান্সের রেকর্ড গড়া ক্রিকেটার গুস্তাভ ম্যাকিওন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন বাঁহাতি স্পিনার জয়সুরিয়া। চার ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত নিয়েছেন ২৯টি উইকেট। গল টেস্টে ১১৮ রানে ৬ উইকেট নেয়ার পর, ৫৯ রানে ৬ উইকেট শিকার করেছেন এই স্পিনার। তার এমন দুর্দান্ত পারফরম্যান্সে অজিদের ইনিংস এবং ৩৯ রানের ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। 

এমন পারফরম্যান্সের পর জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই স্পিনার। এমন অর্জনে আনন্দিত তিনি।জয়াসুরিয়া বলেন, 'আমি এই ঘোষণায় আনন্দিত এবং আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হিসেবে আমাকে ভোট দেয়ার জন্য ভক্তদের ধন্যবাদ জানাতে চাই।'

লঙ্কান কিংবদন্তি স্পিনার রঙ্গানা হেরাথের পর দারুণ এক বোলার পেয়েছে শ্রীলঙ্কা। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু দিকে সকলের আলোচনার পাত্র বনে গিয়েছেন এ বাঁহাতি স্পিনার।  

অন্যদিকে নারীদের মাসসেরার পুরস্কার জিতেছেন তরুণ ইংলিশ ক্রিকেটার এমা ল্যাম্ব। সতীর্থ ন্যাট সিভার ও ভারতের রেনুকা সিংকে টপকে সেরা হয়েছেন এই ওপেনার। 

এসএস