August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

স্বাগতিকদের ৩০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০৫:১৫ পিএম
স্বাগতিকদের ৩০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

ঢাকাঃ টি-টোয়েন্টি সিরিজ হারের পর বাংলাদেশ নিজেদের প্রিয় ফরম্যাট পেয়েই যেন জ্বলে উঠেছে। ওয়ানডেতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের পর দারুণ ছন্দে থাকা টাইগাররা জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ পেয়েছে। টসে হেরে ব্যাট করতে নেমে তিন টপ অর্ডার ব্যাটারের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে তামিম ইকবালের দল। 

সিরিজের প্রথম ম্যাচে টস ভাগ্য সঙ্গে না থাকলেও উড়ন্ত সূচনা পায় দুই টাইগার ওপেনার। প্রথম দশ ওভারে বিনা উইকেটে ৫১ রান সংগ্রহ করে লিটন দাস ও তামিম। দুই ব্যাটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৪ তম ওভারেই দলীয় শতক পূরণ হয়। টাইগার অধিনায়ক ওয়ানডে ক্রিকেটে নিজের ক্যারিয়ারের ৮০০০ রান সম্পন্ন করেছেন তামিম ইকবাল। ওডিআইতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক অনন্য এই কীর্তি গড়তে ২২৯টি ম্যাচ খেলেছেন। 

ওয়ানডে ক্রিকেটে ১৬তম ব্যাটার হিসেবে দ্রুততম ৮০০০রানের ক্লাবে বাংলাদেশ অধিনায়ক। হারারেতে এই রেকর্ড গড়ার পর ৬২ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। দলীয় ১১৯ রানের তামিমের উইকেটের পতনের ফলে টাইগাররা প্রথম উইকেট হারায়। 


প্রথম ওয়ানডেতে নাজমুল হোসেন শান্তকে বাইরে রেখে একাদশ গঠন করা হয়েছে। ২০১৯ সালের পর এনামুল হক সুযোগ পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলে। দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাসের সঙ্গে বিজয়ের দায়িত্বশীল পার্টনারশিপে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় সফরকারীরা। 

সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল অন সাইডে খেলে এক রান নেন লিটন। রানিং শেষ করেই হ্যামস্টিংয়ের চোটে মাটিতে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে ফিজিও দৌড়ে মাঠে আসেন। তারপর স্ট্রেচারে করে মাঠের বাইরে নেয়া হয় এই ওপেনারকে। 

শতক থেকে ১৯ রান দূরে থেকে মাঠ ছাড়েন লিটন। ৮৯ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংসে বড় সংগ্রহের ভীত পায় টাইগাররা। মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকে বিজয়। 

ব্যক্তিগত ৭৩ রান করে সাজঘরে বিজয় ফিরে গেলেও শেষ দিকে মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকের ব্যাটে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। মিস্টার ডিপেন্ডেবল ৪৯ বলে ৫২ রান করেন। রিয়াদ করেন ১২ বলে ২০ রান। 

সিরিজের প্রথম ম্যাচে সিকান্দার রাজাদের জিততে ৩০৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে হবে। 

বাংলাদেশ ইনিংসঃ ৩০৩/২; (৫০ ওভার)

(লিটন: ৮১, বিজয়: ৭৩, তামিম: ৬২, মুশফিক: ৫২)  

এসএস