Dr. Neem on Daraz
Victory Day

এশিয়া কাপ আয়োজনের বার্তা পায়নি বিসিবি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ১১:০০ এএম
এশিয়া কাপ আয়োজনের বার্তা পায়নি বিসিবি

ঢাকাঃ শ্রীলঙ্কার চলমান রাজনৈতিক পরিস্থিতি কঠিন থেকে কঠিনতর হচ্ছে। এমন পরিস্থিতিতে যেখানে দেশটির মানুষের কোনো নিরাপত্তা নেই, সেখানে আর মাস দেড়েক পর কিভাবে একটি বহুজাতিক টুর্নামেন্ট- এশিয়া কাপের আয়োজন করা হবে?

এমন বাস্তবতার পরিপ্রেক্ষিতে শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নাও হতে পারে। সে ক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসেবে বাংলাদেশই সবার চেয়ে এগিয়ে। মঙ্গলবার এমন খবরই প্রকাশ করেছিল কলকাতার বেশ কিছু নিউজ মিডিয়া।

সে সব নিউজে বলা হয়েছে, বাংলাদেশকে নাকি এশিয়া আয়োজনের ব্যাপারে প্রস্তুত থাকতে বলা হয়েছে। তবে, যাদের নিয়ে আলোচনা, তারাই জানে না বাংলাদেশে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে কি না।

ভারতীয় মিডিয়ার এই খবর অস্বীকার করেছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, এমন কোনো বার্তা তারা এসিসি থেকে পায়নি। 'শ্রীলঙ্কায় যে এশিয়া কাপ হবে না, তেমন কোনো খবর আমাদের জানা নেই। বাংলাদেশকে এশিয়া কাপ আয়োজনের প্রস্তুতি নিতে বলা হয়েছে জাতীয় যে ধরনের খবর ভারতীয় মিডিয়ায় এসেছে সে সম্পর্কেও আমাদের কিছু জানা নেই। কারণ এসিসি থেকে এমন কোনো বার্তা আমরা পায়নি।' 

বিসিবির এই ঊধ্বর্তন কর্তার ধারণা হয়তো পুরোনো খবরকেই নতুন করে সামনে আনা হয়েছে। কেননা এশিয়া কাপ আয়োজনের জন্য এর আগে বিসিবি থেকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সব আনুষ্ঠানিকতা শেষে শ্রীলঙ্কাতেই এবারের আসর আয়োজনের জন্য চূড়ান্ত করা হয়।

এরই মধ্যে শ্রীলঙ্কায় সফলভাবে অস্ট্রেলিয়া তাদের সফর শেষ করেছে। পাকিস্তান দলও সেখানে পৌঁছেছে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য। ভারতীয় নারী দলও সফর করছে সেখানে। রাজনৈতিক অবস্থার অবনতি হলেও সেখানকার ক্রিকেটে কোনো আঁচ পরেনি। কিন্তু সত্যিই যদি শ্রীলঙ্কার অবস্থা দিন দিন খারাপ হতে থাকে এবং ভারতীয় দল যদি সেখানে সফর করতে অনীহা প্রকাশ করে তাহলে হয়তো বিকল্প ভাবনায় যেতেও পারে এসিসি। 

এর আগে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনবার বাংলাদেশে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল। এবারের আসরে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা আর আফগানিস্তানের খেলা নিশ্চিত। এর বাইরে আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর এবং হংকংয়ের মধ্যকার একটি দল বাছাই পর্ব শেষে মূল পর্বে খেলার সুযোগ পাবে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে