Dr. Neem on Daraz
Victory Day

সপ্তমবারের মতো উইম্বলডন জয় জকোভিচের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ১০:১৩ এএম
সপ্তমবারের মতো উইম্বলডন জয় জকোভিচের

ঢাকাঃ জয় হলো অভিজ্ঞতার। একদিকে ছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নোভাক জকোভিচ। অন্যদিকে প্রথমবার কোনো মেজর ইভেন্টের ফাইনাল খেলতে নামা নিক কির্গিয়স।

অভিজ্ঞতার কাছে হার মানলেন কির্গিয়াস। তিন ঘণ্টার লড়াইয়ে অসি তারকাকে হারিয়ে ফের উইম্বলডনের খেতাব জিতলেন জকোভিচ। এ নিয়ে টানা চতুর্থবার ঘাসের কোর্টে চ্যাম্পিয়ন হলেন সার্বিয়ান কিংবদন্তি।

শুরুটা অবশ্য ভালোই ছিল নিকের। জোকারের কাছ থেকে প্রথম সেট ছিনিয়ে নেন তিনি। তবে শেষ পর্যন্ত ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে জয়ী জকোভিচই।

এই নিয়ে মোট ৭ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন জকোভিচ। ২০২২ সালের আগে তিনি ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ ও ২০২১ সালে উইম্বলডনের খেতাব জেতেন। করোনা মহামারির জন্য ২০২০ সালে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি।

ক্যারিয়ারের ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জিতে জকোভিচ টপকে গেলেন রজার ফেদেরারকে। রজার মোট ২০টি মেজর ট্রফি জিতেছেন। জকোভিচ নিঃশ্বাস ফেলতে শুরু করলেন রাফায়েল নাদালের ঘাড়ে। নাদাল এখন পর্যন্ত সব থেকে বেশি ২২টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি হাতে তুলেছেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে