August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

অবসরের ‘ইঙ্গিতপূর্ণ’ স্ট্যাটাস দিয়েই মুছে ফেললেন তামিম


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ১২:২৬ পিএম
অবসরের ‘ইঙ্গিতপূর্ণ’ স্ট্যাটাস দিয়েই মুছে ফেললেন তামিম

ঢাকাঃ জাতীয় দলের সঙ্গে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে পুরো দল টি-টোয়েন্টি সিরিজের জন্য ডমিনিকায় গেলেও, তামিমের সেখানে যাওয়ার প্রয়োজন পড়েনি। কেননা এই ফরম্যাট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতিতে রয়েছেন দেশসেরা ওপেনার।

তবে এই বিরতির মাঝেই যেনো নতুন আলোচনার জন্ম দিলেন তামিম। ওয়েস্ট ইন্ডিজের কাছে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ দল। সবাই যখন ভুলত্রুটির ব্যবচ্ছেদ করতে ব্যস্ত, তখন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে স্বল্পদৈর্ঘ্যের এই ফরম্যাট থেকে অবসরের ‘ইঙ্গিত’ দিয়েছেন তিনি।

সোমবার (৪ জুলাই) সকালে তামিম নিজের ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে লেখেন, ‘টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল’ এবং তারপরে তিনটি বিদায় সূচক ইমোজি। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেই স্ট্যাটাস। যদিও স্ট্যাটাস দেওয়ার মিনিট দশেকের মধ্যেই সেই সর‍িয়ে ফেলেছেন।

স্ট্যাটাস দেখার পর থেকেই তামিমের ভক্ত-অনুরাগীদের মনে প্রশ্ন, আসলেই কি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিতে যাচ্ছেন তিনি। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ধুন্ধুমার আলোচনা। 

কিন্তু তামিম ঠিক কোনটি বোঝাতে চেয়েছেন সেই রহস্যের কূলকিনারা করা সম্ভব হয়নি। কেননা ১৫ মিনিটের মধ্যেই নিজের এই পোস্ট সরিয়ে নিয়েছেন তামিম। তবে নেটিজেনদের নেওয়া স্ক্রিনশটের মাধ্যমে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এটি।

উল্লেখ্য, তামিমের টি-টোয়েন্টি বিরতি শেষ হবে চলতি মাসের ২৭ তারিখ। তিনি গত ২৭ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলাকালীন হঠাৎ করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিরতির ঘোষণা দিয়েছিলেন। মাঝে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে অনেক আলোচনাও হয়েছে।

তবে তামিম গত মাসে একটি বিশদ বার্তায় নিজের অবস্থান পরিষ্কার করেন। যেখানে তিনি জানান, ছয় মাস শেষ হওয়ার পর নিজেই জানাবেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ব্যাপারে সিদ্ধান্ত। তাই সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানান তিনি। এখন তাই অপেক্ষা করা ছাড়া আর পথ নেই।

তামিম বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৭৮ ম্যাচ খেলেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। যেখানে তার ঝুলিতে আছে ১ টি শতক আর ৭ টি অর্ধশতকসহ ১৭৫৮ রান। ২৪ রান গড়ে এ ফরম্যাটে তামিমের স্ট্রাইক রেট ১১৭ ছুঁইছুঁই। 

এখন পর্যন্ত তামিমের মতো ধারাবাহিক পারফরম্যান্স করা ওপেনার খুঁজে পায়নি বাংলাদেশ। 

এমবুইউ