August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

মাত্র ৪০ টাকায় ধোনির হাঁটুর চিকিৎসা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০১:১৮ পিএম
মাত্র ৪০ টাকায় ধোনির হাঁটুর চিকিৎসা

ঢাকাঃ বেশ কয়েকদিন ধরে হাঁটুর ব্যথায় কাতর মহেন্দ্র সিং ধোনি। এমন অবস্থায় বিশ্বের অন্যতম ধনী এই ক্রিকেটার রোগমুক্ত হতে বড় কোনো চিকিৎসকের শরণাপন্ন হবেন, সেটাই হত স্বাভাবিক। তবে ধোনি তেমনটা করলেন না। ছুটলেন নিজের শহর রাঁচিতে, ব্যথা থেকে সেরে উঠতে দ্বারস্থ হলেন সেখানকার এক আয়ুর্বেদ চিকিৎসকের।

রাঁচি থেকে প্রায় ৭০ কিলোমিটার ভেতরে থাকেন সেই আয়ুর্বেদিক চিকিৎসক বন্ধন সিং খারবার। তিনিই এখন চিকিৎসা করছেন ধোনির হাঁটুর। স্থানীয় দৈনিক ভাস্করের প্রতিবেদনে বলা হয়েছে, ধোনির চিকিৎসার জন্য মাত্র ৪০ রুপি নিয়েছে বন্ধন সিং।

নিজের বাবা-মায়ের হাঁটুর ব্যথার সফল চিকিৎসা দেখেই বন্ধন সিংয়ের কাছে গিয়েছেন ধোনি। তাকে দেখে বন্ধন সিং জানিয়েছেন, ক্যালসিয়ামের অভাবে মূলত এই ব্যথার ভুগছেন ধোনি। তাই তাকে সে অনুযায়ী পথ্য দিয়েছেন আয়ুর্বেদিক চিকিৎসক।

বৈদ্য বন্ধন সিংহ ধোনিকে চিনতে না পারলেও সেখানকার অন্যরা ঠিকই চিনেছেন তাকে। তাই তো সেই আয়ুর্বেদ চিকিৎসকের গাছতলায় যাওয়ার পরই ধোনিকে ঘিরে ধরে অগণিত অনুরাগী। তারা যখন ধোনির অটোগ্রাফ নিতে এবং তার সঙ্গে সেলফি তুলতে তাকে ঘরে ধরেন, তখনই বৈদ্য বন্ধন সিংহ বুঝতে পারেন, আসলে কার চিকিৎসা করার সুযোগ পেয়েছেন তিনি!

বন্ধন সিং বলেছেন, ‘আমি তাকে পরামর্শপত্রের জন্য ২০ রুপি ও ওষুদের জন্য ২০ রুপি চার্জ করেছি। ধোনি যখন এসেছেন আমি তাকে প্রথম চিনতেই পারিনি। আমি ধোনির বাবা-মায়েরও চিকিৎসা করেছি। তারা তিন মাস ধরে আমার ওষুধ গ্রহণ করছেন।’

এমবুইউ