August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

চেলসিকে বিদায় বললেন পিওতর চেক


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৫:৪৫ পিএম
চেলসিকে বিদায় বললেন পিওতর চেক

ঢাকাঃ চেলসি আর পিওতর চেক ইংলিশ ফুটবলে দুটো নাম একসঙ্গে মিশে থাকবে সমসময়। কারণ চেক প্রজাতন্ত্রের সাবেক গোলকিপার যে এ ক্লাবে খেলোয়াড় হিসেবে কাটিয়েছেন টানা ১১ বছর। ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত চেলসিতে খেলোয়াড় হিসেবে  ছিলেন। অবসরে যাওয়ার পরও ২০১৯ সালে ফিরে আসেন নিজের ক্লাবে। তিন বছর দায়িত্ব পালন করেন লন্ডনের ক্লাবটির টেকনিক্যাল এবং পারফরম্যান্স পরামর্শক পদে। এবার চেক জানিয়ে দিলেন, এই পদ থেকেও সড়ে দাঁড়াচ্ছেন তিনি।

মূলত, চেলসির মালিকানা রোমান আব্রামোভিচ থেকে টড বোয়েলির কাছে যাওয়ার পর থেকেই নানা পালা বদল চলছে এই ক্লাবে। ইতোমধ্যে চেয়ারম্যান ব্রুস বাক নিজের বিদায়ের দিনক্ষণ ঠিক করেছেন আর সেইসাথে বিদায় নিয়েছেন দলবদলে দারুণ দক্ষতা দেখানো ট্রান্সফার বস বলে খ্যাত মারিনা গ্রানোভস্কায়া। আজ নিজের বিদায়ের দিনক্ষণও বলে দিলেন চেক। জানালেন পশ্চিম লন্ডনের এ ক্লাবে তার দায়িত্ব থেকে সড়ে যাচ্ছেন ৩০ জুন। 

স্ট্যামফোর্ড ব্রিজকে বিদায়ী বার্তায় ৪০ বছর বয়সী চেক বলেন, ‘গত তিন বছর ধরে চেলসিতে এই ভূমিকা পালন করতে পেরে অনেক গর্বিত। নতুন মালিকানার এই সময়কে মনে করি এখনই আমার সরে যাওয়ার সঠিক সময়। নতুন মালিকের অধীনে ক্লাব দারুণ অবস্থানে আছে বলে আমি খুব খুশি। মাঠ ও মাঠের বাইরে চেলসির উজ্জ্বল ভবিষ্যতের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’ 

চেলসির হয়ে ৪৯৪ ম্যাচে মাঠে নামেন চেক। এ সময় ৪ টি করে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ, ৩ টি লিগ কাপ এবং ১ টি করে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপ লিগসহ ১৩টি শিরোপা জেতেন ব্লুজদের হয়ে।

এসএস