Dr. Neem on Daraz
Victory Day

টেস্ট ক্রিকেটে রেকর্ডবুকে লিটন


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০২২, ১২:৪০ পিএম
টেস্ট ক্রিকেটে রেকর্ডবুকে লিটন

ঢাকাঃ প্রথম ইনিংস খেলেছিলেন ১৪১ রানের মহামূল্যবান ইনিংস। ধারাবাহিতা ধরে রেখেছেন দ্বিতীয় ইনিংসেও। লিটন দাসের সাবলীল ব্যাটিংয়েই ইনিংস হারের শঙ্কা দূর করেছে বাংলাদেশ। আর লিটন পৌঁছে গেছেন নতুন মাইলফলকে।

মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত ৪১তম রান নেওয়ার মাধ্যমে অভিজাত এই ফরম্যাটে ২ হাজার রানের মালিক হয়েছেন লিটন। বাংলাদেশের তৃতীয় দ্রুততম ব্যাটার হিসেবে এই কীর্তি অর্জন করলেন তিনি। যা তাকে নিয়ে গিয়েছে বাংলাদেশ ক্রিকেটের রেকর্ডবুকে।

প্রায় সাত বছরের ক্যারিয়ারে ৩৩ টেস্টের ৫৬ ইনিংসে ব্যাট করে ২ হাজার রান করলেন লিটন। যেখানে তিন সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১২টি হাফসেঞ্চুরির ইনিংস। আজও বড় ইনিংসের সম্ভাবনা তৈরি করেছেন তিনি।

বাংলাদেশের হয়ে লিটনের চেয়ে কম ইনিংসে ২ হাজার রান করেছেন মুমিনুল হক ও তামিম ইকবাল। বর্তমান টেস্ট অধিনায়ক ৪৭ ইনিংসেই করে ফেলেছিলেন ২ হাজার রান, তামিমের লেগেছিল ৫৩ ইনিংস। মাত্র ২২ ইনিংসে ২ হাজার রান করে বিশ্বরেকর্ড স্যার ডন ব্র্যাডমানের দখলে।

সবমিলিয়ে বাংলাদেশের অষ্টম ব্যাটার হিসেবে ২ হাজার টেস্ট রানের ক্লাবে ঢুকেছেন লিটন। তার আগে দুই হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন হাবিবুল বাশার, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে