Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দিনের দ্বিতীয় বলেই এবাদতের আঘাত


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ১০:৪৯ এএম
দিনের দ্বিতীয় বলেই এবাদতের আঘাত

ঢাকাঃ নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে দিয়ে দ্বিতীয় দিনটা পার করেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন সকালে দেখার ছিল লঙ্কান নৈশপ্রহরীকে নিয়ে দিমুথ করুনারত্নে কতক্ষণ দাঁড়াতে পারেন। কিন্তু দিনের দ্বিতীয় বলে রাজিথাকে বোল্ড করে ছাড়লেন এবাদত হোসেন। তাতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুটা সাফল্য নিয়ে শুরু করেছে বাংলাদেশ। ৫২ ওভার শেষে ৩ উইকেটে লঙ্কানদের প্রথম ইনিংসে সংগ্রহ ১৫১ রান। তারা পিছিয়ে আছে ২১৪ রানে। দিমুথ করুনারত্নে ব্যাট করছেন ৭৬ রানে, অ্যাঞ্জেলো ম্যাথুজ ২ রানে।    

২ উইকেটে ১৪৩ রান নিয়ে শ্রীলঙ্কা দ্বিতীয় দিন শেষ করেছিল। পিছিয়ে থেকে ব্যাট করতে নামলে লঙ্কান অধিনায়ক এবাদতের প্রথম বলে সিঙ্গেল নেন। তার পরের বলেই রাজিথার অফস্টাম্প উপড়ে দ্বিতীয় উইকেটের দেখা পান এবাদত। ১২ বল খেলা রাজিথা কোনও রান না করেই সাজঘরে ফিরেছেন।

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনটা ছিল শ্রীলঙ্কার। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৪ উইকেট তুলে বাংলাদেশকে দ্বিতীয় সেশনে অলআউট করেছে ৩৬৫ রানে। প্রথম ইনিংসে স্বাগতিকদের গুটিয়ে দেওয়ার পর ব্যাট হাতেও লঙ্কানরা জবাব দিয়েছে পরে।

প্রথম ইনিংসে দারুণ শুরু করেছিলেন দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাডা ফার্নান্ডো। উদ্বোধনী জুটিতে তুলে ফেলে ৯৫ রান। ৯১ বলে ৫১ রান করো ওশাডাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন এবাদত। শুরুর জুটি ভাঙার পর দিমুথ করুনারত্নে-কুশল মেন্ডিসও জমে যাওয়ার চেষ্টা করছিলেন। তারা মিলে যোগ করেন ৪৪ রান। কিন্তু সাকিব শেষ দিকে এসে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় দেন কুশল মেন্ডিসকে। ৪৯ বল খেলা লঙ্কান ব্যাটার করতে পারেন মাত্র ১১ রান। দিনের শেষভাগে এই ব্যাটার ফেরায় লঙ্কানরা আর ঝুঁকি নিতে চায়নি। পেসার কাসুন রাজিথাকে নাইটওয়াচম্যান বানিয়ে দিনটা নির্বেঘ্নে শেষ করেছে। লঙ্কান অধিনায়ক করুনারত্নে অবশ্য ২৯তম হাফসেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থেকে দিনটা শেষ করেছেন। 

এমবুইউ