Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

চট্টগ্রাম টেস্টে খেলতে অনুশীলনে মরিয়া সাকিব


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ১৪, ২০২২, ১২:৩৯ পিএম
চট্টগ্রাম টেস্টে খেলতে অনুশীলনে মরিয়া সাকিব

চট্টগ্রামঃ করোনামুক্ত হয়ে শুক্রবার রাতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে ফিরে গত বুধবার মাঠে নামার কথা ছিল তার। কিন্তু করোনায় সংক্রমিত হয়ে পাঁচ দিনের আইসোলেশনে গিয়েছিলেন তিনি। তবে তিন দিন যেতেই নতুন টেস্ট করে করোনা নেগেটিভ হয়ে দলের সঙ্গে যুক্ত হয়েছেন। ১৫ দিন পর আজ শনিবার (১৪ মে) ব্যাট হাতে নেটে করেছেন প্র্যাকটিসও। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টি নামার আগে প্রায় ৩৫ মিনিটের ব্যাটিংয়ে বেশ সাবলীল দেখা গেছে সাকিবকে। অনুশীলন শুরু করলেও আগামীকাল রবিবার থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে তিনি খেলবেন কিনা সেটা পুরোটাই নির্ভর করছে সাকিবের উপরই। যদিও সেক্ষেত্রে ফিটনেস পরীক্ষায় উৎরাতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

আজ শনিবার (১৪ মে) ফিটনেস টেস্টের আগেই ব্যাটিংয়ে নামেন বাঁহাতি এই অলরাউন্ডার। সকাল ১০টা ১০ মিনিটে মাঠে নেমে কিছুক্ষণ অপেক্ষায় থাকেন সাকিব। কেননা তখন ক্রিজে ব্যাটিং প্র্যাকটিস করছিলেন মাহমুদুল হাসান জয়। জয়ের ব্যাটিং শেষ হলে কুশল বিনিময় করেই ১০ মিনিটের মতো সময় কাটান সাকিব। পরে নেটে যাওয়ার আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন বাঁহাতি এই ক্রিকেটার। থ্রো ডাউনে সাকিব প্রথম বলটি খেলেন প্রধান কোচের। এসময় তাকে সোজা ব্যাটে সাবলীল ব্যাটিং করতে দেখা গেছে।

বেশ কয়েক বল খেলেই সাকিব উচ্চস্বরে পুরনো বলে থ্রো ডাউন করতে বললেন। সাকিবের কথা মতো সেই কাজটিই করলেন বুলবুল-নাসিররা। পরে যুক্ত হন টিম ম্যানেজার নাফিস ইকবালও। কিছুক্ষণ থ্রো ডাউনের বিপক্ষে খেলে এরপর পেসারদের বিপক্ষেও চালিয়ে ব্যাট করতে দেখা গেছে সাকিবকে।

সাকিব এতোটাই স্বাচ্ছন্দ্যে ছিলেন যে মোসাদ্দেককে লংঅন দিয়ে বিশাল এক ছক্কা হাঁকালেন। মুগ্ধ মোসাদ্দেকও হাততালি দিয়ে প্রশংসা করলেন সাকিবের। সবমিলিয়ে চট্টগ্রামের বেশ কয়েকজন নেট বোলারের পাশাপাশি সাইফউদ্দিনের বোলিংয়েও সাকিবের ব্যাটিংটা উপভোগ্যই ছিল। ব্যাটিং দেখে বোঝার উপায় নেই দুই সপ্তাহ পর ব্যাট ধরেছেন সাকিব। তবে এই মুগ্ধতা বেশিক্ষণ ছড়ায়নি। ১০টা ৫৫ মিনিটের দিকে বাগড়া বাঁধায় বৃষ্টি। বাধ্য হয়ে ছাড়তে হয় ক্রিজ। তবে নেটে সাকিবের ৩৫ মিনিটের ব্যাটিং দেখেও আশায় বুক বাঁধা যায় চট্টগ্রাম টেস্টেই হয়তো পাওয়া যাবে এই অলরাউন্ডারকে! 

তবু তার প্রথম টেস্টে অংশগ্রহণ নিয়ে এখনও কাটেনি শঙ্কা। রোববারের ম্যাচে সাকিবকে পাবে কি না বাংলাদেশ দল, সেই সিদ্ধান্ত হবে আজকের অনুশীলন শেষে। দলের মেডিকেল টিম ও ট্রেইনারের মূল্যায়নের ওপর সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজম্যান্ট। যা হয়তো জানা যাবে সন্ধ্যার পর।

শুক্রবার সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দেওয়ার পর টিম ম্যানেজম্যান্টের সঙ্গে খেলা না খেলা নিয়ে আলোচনা হয়েছে সাকিবের। তবে সেখানে আসেনি কোনো সিদ্ধান্ত। তাই এখন পর্যন্ত সাকিবকে পাওয়া যাবে না ধরেই এগোচ্ছে বাংলাদেশ। পাশাপাশি শেষ সময় পর্যন্ত অপেক্ষাও করা হচ্ছে বিশ্বসেরা এ অলরাউন্ডারের জন্য।

এমএম