Dr. Neem on Daraz
Victory Day

আইপিএলে ১৫৭ কিমি গতিতে বল করলেন উমরান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ৬, ২০২২, ০১:২৯ পিএম
আইপিএলে ১৫৭ কিমি গতিতে বল করলেন উমরান

ঢাকাঃ আইপিএলের এই মৌসুমে আলোড়ন ফেলে দিয়েছেন এক কাশ্মিরি তরুণ। যার নাম সবার মুখে মুখে- উমরান মালিক। গতকাল সেই পেসারটি নিজের গতির নতুন ঝলক দেখালেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। মৌসুমের সবচেয়ে গতিময় গোলা ছুড়েছেন দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে, ঘণ্টায় ১৫৬.৯ কিলোমিটার!

শুধু এই মৌসুমেই নয় আইপিএলের ইতিহাসেই এই ডেলিভারিটি দ্রুত গতির বিবেচনায় অন্যতম। তার ডেলিভারিটি ২০২০ আইপিএলে আইনরিখ নর্কিয়ার করা ঘণ্টায় ১৫৬.২২ কিলোমিটারের চেয়ে ০.৭ কিলোমিটার বেশি। অথচ নর্কিয়ার ডেলিভারিটি ওই সময় ছিল আইপিএলের ২০১২ থেকে ২০২০ সালের মধ্যে সবচেয়ে দ্রুতগতির। তাহলে বোঝাই যাচ্ছে কেন তাকে সানরাইজার্স হায়দরাবাদ কোচ টম মুডি ফেরারির সঙ্গে তুলনা করেছেন।

উমরান মৌসুমের দ্রুতগতির গোলাটি ছুড়েন দিল্লির ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে। বলটি ছিল লেন্থ ডেলিভারি। কিন্তু হার্ড হিটার রোভম্যান পাওয়াল সেই দ্রুততম গোলাটিই বাউন্ডারি ছাড়া করেছেন।

অবশ্য গতিময় ডেলিভারি ছুড়লেও গতি ছাড়া আর কোনও প্রাপ্তি ছিল না উমরানের। উইকেটশূন্য থেকে রান দিয়েছেন ৫২টি। এমনকি ১৩ ম্যাচের আইপিএল ক্যারিয়ারে এবারই প্রথম ৫০ প্লাস রান খরচ করেছেন তিনি।

পুরো ইনিংসেই ছিল এমন রান দেওয়ার নজির। তার প্রথম ওভারটিকে তো ডেভিড ওয়ার্নার রান প্রসবা বানিয়ে ছেড়েছেন। তুলেছেন ২১ রান। সেখানে ছিল দুটি চার ও একটি ছয়ও। তার পরেও গতি কমানোর কথা ভাবেননি উমরান।

অবশ্য সেটি কেন করেননি তার প্রমাণ পাওয়া যাবে পুরনো এক কথাতে। গুজরাটের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট নেওয়ার পর স্টার স্পোর্টসকে এই গতি দানব বলেছিলেন- ১৫৫ কিমির বাধা অতিক্রম করতে চান তিনি, ‘সৃষ্টিকর্তা চাইলে একদিন ১৫৫ গতির বলটিও করবো।’

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে