Dr. Neem on Daraz
Victory Day

রাইডুর তাণ্ডবের পরও হারলো চেন্নাই


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১১:২১ এএম
রাইডুর তাণ্ডবের পরও হারলো চেন্নাই

ঢাকাঃ আইপিএলে দুই সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের প্রায় একই অবস্থা এবারের আসরে। মুম্বাই একদম না পারলেও দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর দুটি ম্যাচ জিতেছে চেন্নাই। তবে তাদেরও হারের পাল্লাটাই বেশি ভারি।

রোববার রাতে আসরে নিজেদের ষষ্ঠ হারের মুখ দেখেছে রবীন্দ্র জাদেজার দল। আম্বাতি রাইডুর টর্নেডো ইনিংসের পরও শেষ রক্ষা করতে পারেনি চারবারের চ্যাম্পিয়নরা। পাঞ্জাব কিংস ম্যাচটি জিতে নিয়েছে ১১ রানে।

২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৭ রানের বিশাল সংগ্রহ পায় পাঞ্জাব কিংস। জবাবে টপ ও মিডল অর্ডারের ব্যর্থতায় ১৭৬ রানের বেশি করতে পারেনি চেন্নাই সুপার কিংস।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে লঙ্কান তরুণ বোলার মাহিশ থিকসানার বলে পাওয়ার প্লেতেই সাজঘরে ফিরেন কিংস অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। ২১ বলে ১৮ রান করে শিভাম দুবের হাতে ক্যাচ দিয়ে বসেন এই ডানহাতি ব্যাটার।

দ্বিতীয় উইকেট জুটিতে ১১০ রানের বিশাল পার্টনারশিপ গড়েন দুই বাঁহাতি ব্যাটার ধাওয়ান ও রাজাপাকশে। লঙ্কান ব্যাটার ১৮তম ওভারে ৩২ বলে ৪২ রান করে ফিরে যান।

অন্যদিকে এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত একটি ইনিংস খেলেন শিখর দাওয়ান। এই বাঁহাতি ব্যাটারের অপরাজিত ৫৯ বলে ৮৮ রানের ইনিংসে ভর করে ১৮৭ রানের বিশাল সংগ্রহ পায় পাঞ্জাব। চেন্নাইয়ের হয়ে ৪২ রানে ২ উইকেট নেন ক্যারিবিয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

জবাব দিতে নেমে একপ্রান্তে রিতুরাজ গায়কোয়াড অটল থাকলেও দ্রুতই ফিরে যান রবিন উথাপ্পা, মাইকেল স্যান্টনার এবং শিভাব দুবে। ৪০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে কিংসরা। আম্বাতি রাইডুকে সঙ্গে নিয়ে কিছুটা আশা জাগালেও ২৭ বলে ৩০ করে গায়কোয়াড আউট হয়ে গেলে আবারও স্বপ্নভঙ্গ হয় কিংসদের।

অধিনায়ক রবীন্দ্র জাদেজা ও রাইডুর দৃঢ়তায় কিছুটা জয়ের আশা জাগায় চেন্নাই। কিন্তু মাত্র ৩৯ বলে ৭৮ রানের ইনিংস খেলা রাইডুর বিদায়ে আবারও বিপাকে পড়ে জাদেজার দল। তবে মি. ফিনিশার মাহেন্দ্র সিং ধোনী থাকায় তবুও আশা ছিল ম্যাচে ফেরার।

শেষ দুই ওভারে জয়ের জন্য দরকার ছিল ৩৫ রান। তবে আর্শদ্বীপ সিংয়ের করা ১৯তম ওভারে ৮ রানের বেশি নিতে পারেননি ধোনী-জাদেজা জুটি। শেষ ওভারে ধোনীর আউট শুধুই বাড়িয়েছে আক্ষেপ। ৪ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন কাগিসো রাবাদা। ৮৮ অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ হন শিখর ধাওয়ান।  

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে