Dr. Neem on Daraz
Victory Day

পৃথ্বি-ওয়ার্নারের ঝড়ে বিশাল জয় মোস্তাফিজদের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৯:২২ এএম
পৃথ্বি-ওয়ার্নারের ঝড়ে বিশাল জয় মোস্তাফিজদের

ঢাকাঃ দলে একের পর এক করোনার হানা, ম্যাচের ভেন্যুও পরিবর্তন করতে হয়েছে সে কারণে। কিন্তু তাতে যেন কিছুই আসে যায় না মুস্তাফিজদের, বরং আরও শক্তিশালী ভূমিকায় দেখা গেল দিল্লি ক্যাপিটালসকে। গতকাল (২০ এপ্রিল) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাটে, বলে পাঞ্জাব কিংসকে দাঁড়াতেই দিল না দিল্লি। পাঞ্জাবকে ৫৭ বল হাতে রেখে ৯ উইকেটের বড় হারের স্বাদ দিয়েছেন রিশাভ পান্তরা।

প্রথমে বল হাতে ১১৫ রানে গুড়িয়ে দেয় পাঞ্জাবের ইনিংস। পরে সে রান তাড়া করতে নেমে মাত্র ১০ দশমিক ৩ ওভার ব্যাট করেই ৯ উইকেট হাতে রেখে জয়ের দরজায় পৌঁছে যায় পৃথ্বী-শরা।

বুধবার রিশভ পান্তের টসে জিতে আগে বোলিং নেয়ার সিদ্ধান্ত ঠিক লাগেনি অনেকের কাছেই। পিচ রিপোর্ট বলছিল আগের দিনের তুলনায় ঘাস কিছুটা কম, হতে পারে প্রচুর রান। তবে মায়াঙ্ক আগারওয়ালের দলকে রীতিমত লজ্জায় ফেলে দেয় মুস্তাফিজুর রহমানদের বোলিং আক্রমণ।

২৪ রান করে অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও বাকি ব্যাটাররা লিপ্ত থাকেন আশা যাওয়ার মিছিলে। শিখর ধাওয়ান ও লিয়াম লিভিংস্টোন দ্রুত ফিরে গেলে মাত্র ৪৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে দিল্লি।

জিতেশ শর্মা আপ্রাণ চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ২০ ওভার শেষে মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায় পাঞ্জাবের ইনিংস।

বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অক্ষর পাটেল। ৪ ওভার বোলিং করে মাত্র ১০ রান খরচায় উইকেট নেন দুটি। এছাড়া শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব ও খলীল আহমেদ প্রত্যেকে দুটি করে উইকেট পান। মুস্তাফিজুর রহমান ৩ ওভার বল করে ২৪ রান দিয়ে ঝুলিতে পুরেন ১ উইকেট।

মাত্র ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন। ৬.২ ওভারে ৮৩ রান তুলে নেন তাঁরা। পরের বলে পৃথ্বী আউট হলেও ওয়ার্নার ৬০ রান করে অপরাজিত থাকেন। ১০.৩ ওভারে ১১৯ রান তুলে ম্যাচ জিতে নেয় দিল্লি। ৯ উইকেট হাতে নিয়ে পঞ্জাব ম্যাচ জিতে নেয় তারা।

৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এখন ছয় নম্বরে রাজধানীর দল।

দিল্লি দলের দুই বিদেশি ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় বুধবারের ম্যাচ হবে কি না সেই নিয়ে সংশয় তৈরি হয়েছিল। কিন্তু বাকিদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হওয়ায় খেলা হয়। ম্যাচটি পুনে থেকে সরিয়ে নেওয়া হয় মুম্বাইয়ে। তবে দিল্লির ডাগআউটে বসে থাকা ক্রিকেটারদের মাস্ক পরে থাকতে দেখা যায়।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে