Dr. Neem on Daraz
Victory Day

লখনৌকে হারিয়ে দুইয়ে উঠে গেলো ব্যাঙ্গালুরু


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ১০:৩৯ এএম
লখনৌকে হারিয়ে দুইয়ে উঠে গেলো ব্যাঙ্গালুরু

ঢাকাঃ লখনৌ সুপার জায়ান্টসকে ১৮ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে এলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। মঙ্গলবার রাতে ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে প্রথম ব্যাট হাতে ডু প্লেসিতে ভর করে ১৮১ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় কোহলিরা। জবাবে জশ হ্যাজেলউডের বোলিং তোপে ১৬৩ রানে থামে জায়ান্টসদের ইনিংস।

১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম পাঁচ ওভারে মাত্র ৩৩ রানে দলের টপ অর্ডার দুই ব্যাটার কুইন্টন ডি কক ও মনীশ পান্ডেকে হারিয়ে বিপাকে পড়ে ব্যাঙ্গালুরু। দুটি উইকেটই তুলে নেন অজি পেসার হ্যাজেলউড।  

মারমুখী চেহারায় হাজির মার্কাস স্টয়নিসকে (১৫ বলে ২৪) ১৮তম ওভারের দ্বিতীয় বলে জশ হ্যাজেলউড আউট করলে শেষ আশাটাও যেন শেষ হয়ে যায় লখনৌর।

শেষ ওভারে দরকার পড়ে ৩১ রান। হর্ষল প্যাটেলের ওভারে জেসন হোল্ডার দুই ছক্কা হাঁকালেও অসম্ভবকে সম্ভব করা হয়নি। ৯ বলে ১৬ করে আউট হন ক্যারিবীয় অলরাউন্ডার। ২৮ বলে ৪২ রান করা ক্রুনাল পান্ডিয়াই ছিলেন দলের সর্বোচ্চ ইনিংসের মালিক।

ব্যাঙ্গালুরুর অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউড ৪ ওভারে ২৫ রান খরচায় নেন ৪টি উইকেট।
এর আগে মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ফ্যাফ ডু প্লেসি। তবে তার ৯৬ রানের ঝড়ো ইনিংসে ভর করেই ৬ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ব্যাঙ্গালুরু।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ব্যাঙ্গালুরু। ইনিংসের প্রথম ওভারে দুশমন্ত চামিরা পঞ্চম আর ষষ্ঠ বলে ফিরিয়ে দেন অনুজ রাওয়াত (৪) আর বিরাট কোহলিকে (০)। ব্যাঙ্গালুরুর বোর্ডে তখন মাত্র ৭ রান।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তুললেও বেশিক্ষণ টিকতে পারেননি। ১১ বলে ২৩ রান করে সাজঘরের পথ ধরেন অসি অলরাউন্ডার। সুয়াশ প্রভুদেশাই ৯ বলে করেন ১০। ৬২ রানে ৪ উইকেট হারায় ব্যাঙ্গালুরু।

সেখান থেকে শাহবাজ আহমেকে নিয়ে ৪৮ বলে ৭০ রানের জুটি ডু প্লেসির। ১৬তম ওভারে দলীয় ১৩২ রানের মাথায় শাহবাজ (২২ বলে ২৬) রানআউটের কবলে পড়লে ভাঙে এই জুটি।

তবে ফ্যাফ ডু প্লেসি একদম শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে গেছেন। ইনিংসের এক বল বাকি থাকতে তিনি আউট হন সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে। ৬৪ বলে ১১ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৬ রান করে জেসন হোল্ডারের শিকার হন প্রোটিয়া এই তারকা।

লখনৌ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন দুশমন্ত চামিরা আর জেসন হোল্ডার।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে