Dr. Neem on Daraz
Victory Day

সাকিবের ঘটনায় বরিশালকে কারণ দর্শানোর নোটিশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৮:৩৫ এএম
সাকিবের ঘটনায় বরিশালকে কারণ দর্শানোর নোটিশ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বিপিএল ফাইনালের আগের দিন (বৃহস্পতিবার) অনুশীলন এবং আনুষ্ঠানিক ফটোসেশনে উপস্থিত ছিলেন না সাকিব আল হাসান। তা বাদ দিয়ে বিজ্ঞাপন শুটিংয়ে ব্যস্ত সময় পার করেছেন। মূলত টিম ম্যানেজমেন্টকে ‘না’ জানিয়ে এমনটা করেছিলেন তিনি। যা নিয়ে ম্যানেজমেন্টের ভিন্ন রকম মন্তব্য পাওয়া গেছে। ফলে সাকিব বিজ্ঞাপন শুটিংয়ে কেন অংশ নিয়েছেন- এই ইস্যুতে বরিশাল ফরচুনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিসিবির বোর্ড সভাপতি নাজমুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার বিপিএল ফাইনালের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, যতগুলো সিরিজ কিংবা টুর্নামেন্ট হয়েছে আমরা কিন্তু এটা ছাড় দেইনি। এবার কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের ওপর দায়িত্ব ছিল। বিসিবির আন্ডারে আমরা ছাড় দেইনি। ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজিকে শোকজ করা হয়েছে। সুরক্ষা বলয় ভেঙে ভেঙ্গে বাইরে গেল কিভাবে। কারণ আমরা ফ্র্যাঞ্চাইজিদেরকে নির্দেশনা দিয়েছিলাম কিভাবে সুরক্ষা বলয় মেনটেইন করতে হবে। এটা ব্রেক হয়েছে, সেটার জন্য তাদের শোকজ করা হয়েছে।

তিনি বলেন, টুর্নামেন্টের মাঝে তো কিছু করা সম্ভব না। টুর্নামেন্ট শেষ হয়েছে এখন যা করার করবে।

ব্যক্তিগত বিজ্ঞাপনী চুক্তির জন্য সাকিব নিয়ম-নীতি মানতে বাধ্য কিনা এমন প্রশ্নে বোর্ড সভাপতি বলেছেন, ‘টুর্নামেন্টের মাঝেতো কিছু করা সম্ভব না। টুর্নামেন্ট শেষ হয়েছে, এখন যা করার করবে। অবশ্যই পারে না। কেউ আইন ভাঙুক এটাতো প্রশ্নই উঠে না। কেউতো আলাদা হতে পারে না। তবে এখানে  ফ্র্যাঞ্চাইজির দায়িত্বটা বেশি ছিল।’

শুক্রবার ফাইনালের আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার বিকালে দুই ফাইনালিস্ট ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কদের ফটোসেশন করার কথা থাকলেও সাকিব ছিলেন অনুপস্থিত। ফাইনালের আগে দেশে বানানো সোনালি রঙের ট্রফি উন্মোচন করেছেন নুরুল হাসান সোহান ও ইমরুল কায়েস। বরিশাল অধিনায়ক সাকিব তখন একটি টেলিভিশন কমার্শিয়ালের শুটিংয়ে অংশ নিয়েছেন।

অথচ সাকিবের মাঠে না আসা নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়েছিল বরিশালের টিম ম্যানেজমেন্ট। ফটোসেশনের আগে দলটির ম্যানেজার সাব্বির খান জানিয়েছেন, পেটের পীড়ার কারণে সাকিব আসতে পারেননি। এরপর সোহানও জানান ভিন্ন তথ্য। বিকালে বরিশালের কোচ খালেদ মাহমুদ সুজন আবার জানান ‘ইচ্ছা করেই’ নাকি সাকিব অনুশীলনে আসেননি।

যদিও অফিসিয়াল ফটোসেশন এড়িয়ে যাওয়া সাকিবের জন্য নতুন কোনও ঘটনা নয়। ২০১৯ বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট দলের অফিসিয়াল ফটোসেশন এড়িয়ে গিয়েছিলেন। তবে এবার যেভাবে এড়িয়ে গেলেন, সেটি সাকিবের পেশাদারিত্ব নিয়েই প্রশ্ন তুলেছে!

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে