Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ১১:১৯ এএম
অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

ফাইল ছবি

ঢাকাঃ আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ খেলবে ভারত-পাকিস্তানের সাথে একই গ্রুপে। আইসিসি থেকে বিশ্বকাপের সূচি প্রকাশ পাওয়ার পর জানা গেলো এমনটাই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বিগত আসরেও বাংলাদেশকে খেলতে হয়েছিলো প্রাথমিক পর্ব। গত বিশ্বকাপের সুপার টুয়েলভের খেলার পর বিশ্ব র‍্যাংকিংয়ে শীর্ষ আটে থাকায় এবার বাংলাদেশ সরাসরি খেলবে সুপার টুয়েলভে।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সদ্য প্রকাশিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচিতে বাংলাদেশ খেলবে সুপার টুয়েলভের গ্রুপ-২ তে। বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে এই গ্রুপে থাকা বাকি তিন দল হচ্ছে ভারত, পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে গ্রুপ-১ এ রয়েছে বর্তমান টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, গত বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তান। এছাড়াও প্রথমিক পর্ব পেরিয়ে আসা চার দল থেকে দুই দল যোগ হবে দুই গ্রুপেই।

বিশ্বকাপের মূল পর্বের আগে ‘প্রাথমিক পর্বের’ লড়াই হবে দুইটি গ্রুপে ভাগ করে। এবার প্রাথমিক পর্বে খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কার মতো বিশ্বচ্যাপিয়নদেরও। প্রাথমিক পর্বে ‘এ’ গ্রুপে আছে শ্রীলঙ্কা আর নামিবিয়া, আর ‘বি’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ আর স্কটল্যান্ড। বিশ্বকাপ বাছাইপর্ব শেষে গ্রুপ দুটিতে আরও দুটি দল যোগ হবে। দুই গ্রুপ থেকেই দুটী করে দল যাবে সুপার টুয়েলভে।

‘এ’ গ্রুপের রানার্স আপ ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল যোগ দিবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সাথে গ্রুপ-২ তে। আগামী ২৪ অক্টোবর টাইগাররা নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে প্রাথমিক পর্বে ‘এ’ গ্রুপ থেকে রানার্স আপ হয়ে আসা দলের বিপক্ষেই।

আগামীনিউজ/নাসির