Dr. Neem on Daraz
Victory Day

বিলবাওকে হারিয়ে সুপার কাপ রিয়ালের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৮:৫৪ এএম
বিলবাওকে হারিয়ে সুপার কাপ রিয়ালের

ঢাকাঃ স্প্যানিশ ফুটবলে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সেলোনাসহ অন্যদের ব্যবধানটা যেন আলোকবর্ষের। লিগের শীর্ষে আছে বর্তমানে, সদ্যসমাপ্ত সুপার কাপে খেলা বাকি তিন দল অ্যাটলেটিকো মাদ্রিদ, বার্সা, আর অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে লা লিগায় দলটির পয়েন্টের ব্যবধানটা যথাক্রমে ১৬, ১৭ ও ২১ পয়েন্টের, পারফর্ম্যান্সে তফাতটা তো আছেই। সেই পার্থক্যটাই যেন আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচ ও কারিম বেনজেমার গোলে সুপারকোপা দে এস্পানার ফাইনালে ২-০ গোলে হারিয়েছে বিলবাওকে। তাতেই বছরের প্রথম শিরোপাটা জেতা হয়ে গেছে কোচ কার্লো অ্যানচেলত্তির দলের।

সৌদি কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে রিয়ালের সঙ্গে প্রায় সমানে সমান লড়েছে বিলবাও। কিন্তু ১৪টি শট করেও কোনো গোল করতে পারেনি তারা, লক্ষ্যে ছিল মাত্র দুইটি শট। অন্যদিকে রিয়াল চারটি শট লক্ষ্যে রেখে দুইটিতেই আদায় করে নিয়েছে গোল। যা এনে দিয়েছে জয়।

সুপার কাপের সবশেষ আসরের চ্যাম্পিয়ন ছিল বিলবাও। এবার তাদেরকে রানার্সআপ বানিয়ে ১২তম সুপার কাপ শিরোপা জিতলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ১৩ শিরোপা জয়ের রেকর্ড রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনার।

রোববারের ফাইনালে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৮ মিনিট পর্যন্ত। নিজেদের অর্ধে বল পেয়েছিলেন লুকা মদ্রিচ। তিনি রদ্রিগোকে দিয়ে এগিয়ে যান সামনে। রদ্রিগো আরও সামনে এগিয়ে কাটব্যাক করেন মদ্রিচের উদ্দেশ্যে। ফিরতি বল পেয়ে জোরালো শটে প্রথম গোল করেন মদ্রিচ।

দ্বিতীয় গোলটি হয় দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে গিয়ে। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ডি-বক্সের মাথা থেকে তার শট প্রতিপক্ষ ডিফেন্ডার আলভারেজের হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দুই গোলে এগিয়ে গেলেও রিয়ালের চিন্তার কারণ হতে পারতো ম্যাচের ৮৭ মিনিটে পাওয়া এডের মিলিটাওয়ের লাল কার্ড। গোল মুখে হ্যান্ডবল করায় লাল কার্ড দেখেন মিলিটাও। আর পেনাল্টি পায় বিলবাও। তবে সেটি রুখে দিয়ে দলকে উদ্ধার করেন গোলরক্ষক থিবো কর্তোয়া। যা নিশ্চিত করে রিয়ালের জয়।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে