Dr. Neem on Daraz
Victory Day

আকরামের জায়গায় ক্রিকেট পরিচালনায় জালাল ইউনুস


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১, ১১:৫৩ এএম
আকরামের জায়গায় ক্রিকেট পরিচালনায় জালাল ইউনুস

ঢাকাঃ কয়েকদিন ধরেই বাংলাদেশ ক্রিকেট ও ক্রিকেট বোর্ডে আলোচনায় আকরাম খান। ক্রিকেট অপারেশন্স বিভাগের দায়িত্বে থাকতে চান না, জানা গিয়েছিল এমনটি। এরপরেই আলোচনায় আসে কে পাচ্ছেন এই দায়িত্ব, বিসিবি সভাপতির পরামর্শে আকরামই কি আবার বসবেন এই চেয়ারে? সে জল্পনার অবসান হয়েছে।

অনেক জল্পনা কল্পনার পর অবশেষে গঠিত হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন স্ট্যান্ডিং কমিটি। এর মধ্যে কিছু কমিটির চেয়ারম্যান পদ অপরিবর্তিত থাকলেও বেশ কয়েকটি পদে পরিবর্তন এসেছে। দায়িত্ব নিয়েছেন নতুন ব্যক্তিরা। যার মধ্যে সবচেয়ে আলোচিত বিষয়, আকরাম খানের ক্রিকেট অপারেশন্স থেকে সরে যাওয়া এবং জালাল ইউনুসকে এই দায়িত্ব দেওয়া।

ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান হয়েছেন সাবেক ক্রিকেটার ও বোর্ডের অন্যতম সিনিয়র পরিচালক জালাল ইউনুস। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তিনি, ধন্যবাদ জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। সেইসঙ্গে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন জালাল।

নতুন এই দায়িত্ব হাতে নিয়েই জাতীয় দলে স্বস্তির পরিবেশ ফেরাতে চান জালাল ইউনুস। সেই লক্ষ্যে যে পদক্ষেপ নেওয়া দরকার, সেটিই নেবেন বলে জানিয়েছেন তিনি।

জালাল ইউনুস বললেন, ‘অপারেশন্সের প্রথম কাজ জাতীয় দলকে নিয়ে। আমি জাতীয় দলের ড্রেসিংরুমে হেলদি পরিবেশ দেখতে চাই। ওটাই আমার লক্ষ্য। এখানে টিম ম্যানেজমেন্ট, স্টাফ, ক্রিকেটারদের নিয়ে যদি হেলদি পরিবেশ আসে সেটাই হবে সঠিক ট্র্যাক। হেলদি পরিবেশের জন্য ক্রিকেটের স্বার্থে যে পদক্ষেপ নেওয়া যায়, সেটা আমি নেব। কিন্তু অনেক সময় হয় যে পরিস্থিতিটা অনুকূলে থাকে না। তাই এখন আমি শুধু সঠিক দিকে আনার চেষ্টা করব।’

এদিকে বাংলাদেশ ‘এ’ দল সর্বশেষ ম্যাচ খেলেছে কবে তা মনে করতে স্মৃতি হাতড়াতে হবে। ২০১৯ সালে সর্বশেষ ম্যাচ খেলেছিলো ‘এ’ দল। চলতি বছরের মাঝামাঝি সময়ে ‘এ দলের কার্যক্রম নিয়ে একটা ভালো সরগরম পরিস্থিতি তৈরি হয়। ‘এ’ দলের দেখভাল করে মূলত ক্রিকেট অপারেশন্স বিভাগ। যে বিভাগের চেয়ারম্যানের ভূমিকায় ছিলেন আকরাম খান। নতুন দায়িত্ব নেওয়া জালাল ইউনুস ‘এ’ দল নিয়ে কী ভাবছেন?

‘এ’ দল নিয়ে পরিকল্পনার কথা জানাতে গিয়ে জালাল ইউনুস বললেন, ‘আসলে এ দলের যে কোন কার্যক্রম বলেন তা মহামারির কারণে থমকে গেছে। আকরাম খান কিন্তু এই পদে যথেষ্ট ভালো করেছে। এখানে অনেক কিছুই তার হাতে ছিল না, যেমন দক্ষিণ আফ্রিকা এ দল আসার কথা কিন্তু শেষ মুহুর্তে তারা না করে দিয়েছে। এরপরও কিছু ছিল, একদম বন্ধ হয়ে যায়নি। এখানে বাংলাদেশ টাইগার্স টিম করা হচ্ছে, এখানে এ দলের হাই পারফরম্যান্সের ক্রিকেটার থাকবে, তাদের নিয়েই করা হচ্ছে। তাদের সঙ্গে বসে আমাকে আলোচনা করতে হবে, ওই কমিটির সঙ্গে বসে কাজ করতে হবে।’

সবমিলিয়ে দুই দফায় ২০ বছর মিডিয়া কমিটির দায়িত্বে ছিলেন জালাল ইউনুস। এবার নতুন কমিটি পেলেও আগের কমিটির ভাইস চেয়ারম্যানের পদেও আছেন তিনি।

প্রসঙ্গত, গত এক বছর ধরেই জাতীয় দল যেন দিকভ্রান্ত তরীর মতো ছুটছে। সমন্বয়ের অভাবে কেমন ছাড়াছাড়া একটা ভাব দলে। এ নিয়ে ক্রিকেট অপারেশন্সের সাবেক চেয়ারম্যান আকরাম খান বেশ সমালোচনার মুখেই ছিলেন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে